• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জোন্সের ৪, কোণঠাসা আমলারা

Dean Elgar and Hashim Amla
ছবি: সংগৃহীত।

সময়টা মোটেই ভাল যাচ্ছে না দক্ষিণ আফ্রিকার। এক দিকে যখন ব্যাটসম্যানদের জঘন্য ফর্মের জন্য তৃতীয় টেস্টে রীতিমতো কোনঠাসা দল, অন্য দিকে তখন পেস বোলার ভার্নন ফিল্যান্ডারকে ভর্তি করতে হল হাসপাতালে। সব মিলিয়ে ইংল্যান্ড সফরে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হচ্ছে ফাফ ডুপ্লেসির দলকে। দ্বিতীয় দিনে ১২৬-৮ তুলেছে দক্ষিণ আফ্রিকা।

প্রথম দুই টেস্টে দু’দলই একটা করে ম্যাচ জিতলে কী হবে, তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেই ফের মুখ থুবরে পড়ল দক্ষিণ আফ্রিকা। বেন স্টোকসের (১১২) সেঞ্চুরির পরে ইংল্যান্ড করে ৩৫৩। যার জবাবে এক সময় ৬১ রানের মধ্যেই দক্ষিণ আফ্রিকার সাত উইকেট পড়ে যায়। একশো রানও তুলতে পারবে কি না তারা, যখন এই দুশ্চিন্তায় ডুবে ডুপ্লেসিরা, তখন মিডল অর্ডার ব্যাটসম্যান তেম্বা বাভুমা ও কাগিসো রাবাডা দলের হাল ধরেন। তাঁরাই দলকে একশোর গণ্ডী পার করিয়ে দেন। পেস বোলার অলরাউন্ডার টবি রোল্যান্ড জোন্স চার উইকেট ও জেমস অ্যান্ডারসন বিপক্ষের ব্যাটিংয়ে ধস নামিয়ে দেন। রাবাডা ৩০ রান করে যখন আউট হয়ে যান, তখন দলের রান ১১৪।

ও দিকে পেটে মারাত্মক সংক্রমণের জন্য হাসপাতালে ভর্তি করতে হয়েছে ভার্নন ফিল্যান্ডারকে। শুক্রবার সকালে মাত্র পাঁচ ওভার বল করে মাঠ ছাড়েন। তার পরে তাঁকে সোজা হাসপাতালে নিয়ে যেতে হয়। জানা গিয়েছে, প্রথম দিন টেস্ট শুরুর সময়ও অসুস্থ ছিলেন তিনি। বমি করছিলেন বারবার। তবু তাঁকে কেন খেলানো হল, এটাই প্রশ্ন। সারা ম্যাচেই তিনি খেলতে পারবেন কি না, তাও নিশ্চিত নয়। অর্থাৎ বাকি তিন দিন একজন বোলার ও ব্যাটসম্যান কম নিয়েই খেলতে হবে ডুপ্লেসিদের।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন