Advertisement
২৪ এপ্রিল ২০২৪

ফের বল বিতর্কে ডিভিলিয়ার্সরা

সরকারি ভাবে কোনও অভিযোগ না আনা হলেও ডিভিলিয়ার্স মনে করছেন, আম্পায়ারদের মনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের নিয়ে সন্দেহ দেখা দিয়েছিল।

ক্ষুব্ধ: বল বিকৃতি বিতর্ক নিয়ে চটেছেন ডিভিলিয়ার্স। ছবি: রয়টার্স

ক্ষুব্ধ: বল বিকৃতি বিতর্ক নিয়ে চটেছেন ডিভিলিয়ার্স। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মে ২০১৭ ০৪:৪৪
Share: Save:

বল বিকৃতি বিতর্ক যেন আর ছাড়তে চাইছে না দক্ষিণ আফ্রিকাকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে বল বিকৃতির দায়ে শাস্তি হয়েছিল দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দুপ্লেসির। এ বার চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর ঠিক আগে সেই বিতর্কের ছায়া ফিরে এল দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে।

শনিবার ইংল্যান্ডের সঙ্গে ওয়ানডে ম্যাচ চলাকালীন বল নিয়ে সমস্যা দেখা দেয়। ইংল্যান্ড ব্যাটিংয়ের ৩৩ ওভারের সময় দেখা যায়, আম্পায়ারদের সঙ্গে তর্ক করছেন এবি ডিভিলিয়ার্স। পরে জানা যায় ব্যাপারটা। আম্পায়াররা নাকি তখন সন্দেহ করেছিলেন, বল কোনও ভাবে বিকৃত করা হয়েছে। সে জন্য তাঁরা প্রথমে বলটা পাল্টে ফেলতে চেয়েছিলেন। পরে অবশ্য সিদ্ধান্ত বদলান আম্পায়াররা।

সরকারি ভাবে কোনও অভিযোগ না আনা হলেও ডিভিলিয়ার্স মনে করছেন, আম্পায়ারদের মনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের নিয়ে সন্দেহ দেখা দিয়েছিল। সাংবাদিক বৈঠকে এসে ডিভিলিয়ার্স বলে যান, ‘‘আম্পায়াররা মনে করছিলেন, কোনও ভাবে বলের আকৃতির পরিবর্তন ঘটানো হয়েছে। যা দেখে আমার মনে হয়েছিল, টিম হিসেবে আমাদের সততা নিয়ে প্রশ্ন উঠছে। পুরো ঘটনায় আমি খুব হতাশ।’’

আম্পায়ারদের সঙ্গে তাঁর কী কথা হয়েছিল? দক্ষিণ আফ্রিকা অধিনায়ক বলছেন, ‘‘আমি সোজা আম্পায়ারকে গিয়ে বলি, বলের অবস্থার জন্য আমরা কোনও ভাবে দায়ী নই।’’ এর পর অবশ্য আম্পায়াররা আর কোনও প্রশ্ন তোলেননি। বলও বদলে ফেলা হয়নি। যা নিয়ে ডিভিলিয়ার্স বলছেন, ‘‘এই রকম ঘটনায় সাধারণত আম্পায়াররা সতর্ক করে দেন বা জরিমানা করেন। কিন্তু এ ক্ষেত্রে কিছুই আর হয়নি। ফলে বোঝা যাচ্ছে, আম্পায়াররা শেষমেশ বুঝতে পেরেছিলেন, আমরা নির্দোষ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE