Advertisement
২৬ এপ্রিল ২০২৪
South Africa

ডি ককের দাপটে জয় দক্ষিণ আফ্রিকার

টস জিতে আগে ব্যাটিং করে ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা তোলে চার উইকেটে ১৫৮ রান।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে কুইন্টন ডি কক।—ছবি এএফপি।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে কুইন্টন ডি কক।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ০৩:৪২
Share: Save:

দুর্দান্ত প্রত্যাবর্তন। রবিবার পোর্ট এলিজাবেথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১২ রানে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেল দক্ষিণ আফ্রিকা।

জয়ের কারিগর অধিনায়ক কুইন্টন ডি কক (৪৭ বলে ৭০) এবং ডান হাতি ফাস্ট বোলার লুনগি এনগিডি (৩-৪১)। প্রথম ম্যাচে হারের পরেই দক্ষিণ আফ্রিকা দলের নতুন কোচ মার্ক বাউচার জানিয়ে দিয়েছিলেন, খেলতে না পারলে বেরিয়ে যাওয়ার দরজা খোলাই রয়েছে। সেই বার্তাই যেন তাতিয়ে দিয়েছিল দলকে।

টস জিতে আগে ব্যাটিং করে ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা তোলে চার উইকেটে ১৫৮ রান। অধিনায়কোচিত মেজাজে ডি কক উপহার দেন ৭০ রানের ঝোড়ো ইনিংস। মারেন পাঁচটি চার এবং চারটি ছয়। তবে মাঝের সারি সেই গতি ধরে রাখতে পারেনি। হেনড্রিক্স (১৪), ডুপ্লেসি (১৫) দ্রুত ফেরেন। সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন ফান ডার ডুঁসো (২৬ বলে ৩৭)।

রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেছিল অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে রান না পেলেও এ দিন ডেভিড ওয়ার্নার খেলেন ৫৬ বলে অপরাজিত ৬৭ রানের ইনিংস। স্টিভ স্মিথও (২৬ বলে ২৯) ছিলেন সাবলীল। ১৫ ওভার পর্যন্ত মনে হচ্ছিল অস্ট্রেলিয়াই ম্যাচ বার করে নিয়ে যাবে। কিন্তু এনগিডির পাল্টা আক্রমণের মুখে দাঁড়াতে পারেননি মিচেল মার্শরা। অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ১৪৬-৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket South Africa Australia Quinton de Kock
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE