Advertisement
১৬ এপ্রিল ২০২৪

শেষরক্ষা হল না ভারতের যুব দলের, কোয়ার্টার ফাইনালে হার কোরিয়ার কাছে

রক্ষণের মূল স্তম্ভ বিকাশ না থাকায় যেন সব দায়িত্বটাই নিজের কাঁধে তুলে নিয়েছিলেন ভারতীয় রক্ষণের শেষ ভরসা। কিন্তু শেষে হাত থেকে বল ফসকেই সব স্বপ্ন শেষ হয়ে গেল। প্রথমার্ধ শেষ হয়েছিল গোলশূন্যভাবেই।

পুরো টুর্নামেন্টে দারুণ খেলেও শেষরক্ষা হল না। ফাইল চিত্র।

পুরো টুর্নামেন্টে দারুণ খেলেও শেষরক্ষা হল না। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৮ ২২:৩০
Share: Save:

পুরো টুর্নামেন্টে দারুণ খেলেও শেষরক্ষা হল না। যে ভাবে সবাইকে আশা জাগিয়ে শুরু করেছিল ভারতীয় যুব ফুটবল দল সেভাবেই শেষ হল। শুধু জয়টা এল না। যাওয়া হল না বিশ্বকাপে। সোমবার মালয়েশিয়ায় কোরিয়ার বিরুদ্ধে যে আশা জাগিয়ে খেলতে নেমেছিলেন ভারতীয় দল সেটা হল না। প্রথমার্ধে একাই লড়ে গেলেন গোলকিপার নীরজ কুমার। কোরিয়ার পর পর আক্রমণ আটকে গেল তারই হাতে। কখনও ডানদিকে তো কখনও বাঁ দিকে আবার কখনও মাথার উপর লাফিয়ে বাঁচালেন ভারতকে।

রক্ষণের মূল স্তম্ভ বিকাশ না থাকায় যেন সব দায়িত্বটাই নিজের কাঁধে তুলে নিয়েছিলেন ভারতীয় রক্ষণের শেষ ভরসা। কিন্তু শেষে হাত থেকে বল ফসকেই সব স্বপ্ন শেষ হয়ে গেল। প্রথমার্ধ শেষ হয়েছিল গোলশূন্যভাবেই। দ্বিতীয়ার্ধে প্রথম থেকেই গোলের জন্য চাপ দিতে শুরু করে কোরিয়া। যার ফল ৬৮ মিনিটে ১-০ গোলে পিছিয়ে পড়ে ভারত। আর এখানেই শেষ হয়ে যায় ভারতের সব আশা। নীরজ যে চেষ্টা করেনি তা নয়। প্রথম শটটি আটকেও দিয়েছিল সে। কিন্তু বল দখলে রাখতে পারেনি। তার হাত থেকে ছিটকে যাওয়া বল বাইরে পাঠানোর জন্য কোনও ডিফেন্ডার ছিল না সামনে। সেই বল খুব সহজেই গোলে পাঠায় কোরিয়ার সুপার সাব জিয়ন সাং বিন।

ম্যাচ শেষে হতাশায় মাঠের মধ্যেই বসে পড়ে ভারতের ফুটবলাররা। তাদের স্বান্তনা দেয় কোরিয়ার ফুটবলাররা। হারলেও ছেলেদের নিয়ে গর্বিত কোচ বিবিয়ানো ফার্নান্ডেজ। দেশে ফিরে আবার ভবিষ্যৎ তৈরি কাজে নামবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE