Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মদ্রিচদের ছ’গোল দিল এনরিকের স্পেন

ক্রোয়েশিয়া এত বড় ব্যবধানে শেষ বার হেরেছিল ২০০৯ সালে। ইংল্যান্ড ওয়েম্বলিতে সে বার তাদের হারায় ৫-১ গোলে।

উচ্ছ্বাস: ক্রোয়েশিয়াকে হারিয়ে র‌্যামোসের উৎসব। গেটি ইমেজেস

উচ্ছ্বাস: ক্রোয়েশিয়াকে হারিয়ে র‌্যামোসের উৎসব। গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৩৯
Share: Save:

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে খেলেছে ক্রোয়েশিয়া। লুকা মদ্রিচ, ইয়ান রাকিতিচের মতো তারকারা রয়েছেন তাদের দলে। অথচ উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে বিশ্রী ভাবে তারা ০-৬ হেরে গেল স্পেনের কাছে। এমন নয় যে বিশ্বকাপ ফাইনালের পরে (ফ্রান্স তাদের ৪-২ হারায়) প্রথম ম্যাচ খেলল ক্রোয়েশিয়া। গত সপ্তাহেই মদ্রিচরা পর্তুগালের বিরুদ্ধে ফ্রেন্ডলিতে ১-১ ড্র করেছিল। কিন্তু স্পেনের বিরুদ্ধে তাদের খেলায় সামান্যতম প্রতিরোধ লক্ষ করা গেল না। ক্রোয়েশিয়া এত বড় ব্যবধানে শেষ বার হেরেছিল ২০০৯ সালে। ইংল্যান্ড ওয়েম্বলিতে সে বার তাদের হারায় ৫-১ গোলে।

স্পেনের জয়ের নায়ক মার্কো আসেনসিয়ো। রিয়াল মাদ্রিদের এই তারকা নিজে একটি গোল করলেন। করালেন তিনটি গোল। নতুন কোচ লুইস এনরিকের প্রশিক্ষণে এটাই ছিল স্পেনের দ্বিতীয় ম্যাচ। এমনিতে মদ্রিচ খেলেছেন এমন সব ম্যাচই (মোট তিনটি) ক্রোয়েশিয়া হারল স্পেনের কাছে। আর স্পেন এই প্রতিযোগিতায় তাদের পরের ম্যাচ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। এ দিকে, উয়েফার বিচারে মদ্রিচের সেরা ফুটবলার নির্বাচিত হওয়া নিয়ে মুখ খুললেন প্রাক্তন বার্সা কোচ এনরিকে। বললেন, ‘‘ক্রোয়েশিয়াকে নিয়ে কথা বলতে হলে মদ্রিচ বা রাকিতিচের মতো ফুটবলারদের নাম করতেই হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Spain Croatia UEFA Nation's League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE