নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র তাঁর ক্লাব প্যারিস সাঁ জারমাঁকে (পিএসজি) পরিষ্কার বলে দিলেন, তিনি ‘ঘরে ফিরতে চান’। ‘ঘর’ বলতে ব্রাজিলীয় তারকা বুঝিয়েছেন, বার্সেলোনাকে। বিশ্বরেকর্ড করা অর্থমূল্যে ২০১৭ সালে যোগ দেওয়া ফ্রান্সের ক্লাবকে অনুতপ্ত নেমার এ-ও বলছেন যে, তাঁর কখনওই বার্সেলোনা ছাড়া উচিত হয়নি। বুঝিয়েছেন, মেসি-সুয়ারেসদের ছেড়ে চলে আসাটা তাঁর ফুটবল জীবনের একটা মস্ত ভুল। নেমারকে নিয়ে বিস্ফোরক এই খবর দিয়েছে স্পেনের সংবাদমাধ্যম।

ফরাসি প্রচারমাধ্যমের দাবি, পিএসজি-র ম্যানেজার থোমাস টুহেল খুবই বিরক্ত নেমারকে নিয়ে। তাঁর বিশৃঙ্খল ব্যক্তিগত জীবন নাকি ক্লাবের পারফরম্যান্সে ভীষণ রকম প্রভাব ফেলেছে। নতুন ক্লাবে মাঠে ও মাঠের বাইরে নানা ঝামেলায় জড়িয়ে পড়া ব্রাজিলীয় তারকা নিজেও বুঝেছেন, পিএসজি-র ম্যানেজার তাঁকে এখন পছন্দ করছেন না। এ সবের জন্যই তিনি নাকি বার্সেলোনার ফেরার জন্য আরও মরিয়া হয়ে উঠেছেন।

স্পেনের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নেমার পিএসজি-র প্রেসিডেন্ট নাসের আল-খেলাফিকে বলেছেন, ‘‘আমি পিএসজি-তে আর খেলতে চাই না। আমায় দয়া করে ছেড়ে দিন। ঘরে ফিরে যেতে চাই। যেখান থেকে চলে আসাটা একেবারেই উচিত হয়নি। আর চলে আসার সিদ্ধান্তটা ছিল আমার ফুটবল জীবনের সবচেয়ে বড় ভুল।’’

ফ্রান্সের এক দৈনিক লিখেছে, মেসি স্বয়ং নাকি ভীষণ রকম চান, নেমারকে ফেরাতে। তাঁর বিশ্বাস, ব্রাজিলীয় তারকা ফিরলে তাঁদের আবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন সত্যি হবে। শোনা যাচ্ছে, এ ব্যাপারে মেসি বার্সার প্রেসিডেন্টের সঙ্গেও কথা বলছেন। আর্জেন্টাইন কিংবদন্তি চান, তেমন হলে আতলেতিকো দে মাদ্রিদ ছেড়ে দেওয়া ফরাসি ফরোয়ার্ড অঁতোয়াঁ গ্রিজ়ম্যানকে পিএসজি-তে চলে যাওয়ার সুযোগ দিয়ে নেমারকে দলে নিতে।