Advertisement
২৬ এপ্রিল ২০২৪

খেলার টুকরো খবর

ভারতীয় অলিম্পিক্স কর্তাদের বিরুদ্ধে তাঁকে উপেক্ষা করার যে অভিযোগ তুলেছেন ওপি জৈশা, তার তদন্ত পিছিয়ে গেল। কারণ ভারতীয় ম্যারাথন রানার সোয়াইন ফ্লুতে ভুগছেন। সুস্থ হতে তাঁর সপ্তাহখানেক লাগবে। জ্বর এবং গায়ে ব্যথা নিয়ে গত সপ্তাহে রিও থেকে ফেরেন জৈশা। তাঁর শরীরে এইচ ওয়ান এন ওয়ান ভাইরাস পাওয়া যায়।

শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৬ ০৩:১৭
Share: Save:

জৈশা-তদন্ত পিছোল

ভারতীয় অলিম্পিক্স কর্তাদের বিরুদ্ধে তাঁকে উপেক্ষা করার যে অভিযোগ তুলেছেন ওপি জৈশা, তার তদন্ত পিছিয়ে গেল। কারণ ভারতীয় ম্যারাথন রানার সোয়াইন ফ্লুতে ভুগছেন। সুস্থ হতে তাঁর সপ্তাহখানেক লাগবে। জ্বর এবং গায়ে ব্যথা নিয়ে গত সপ্তাহে রিও থেকে ফেরেন জৈশা। তাঁর শরীরে এইচ ওয়ান এন ওয়ান ভাইরাস পাওয়া যায়। গত বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সাইয়ের ডাক্তার জানান, এই অবস্থায় জৈশা কোথাও যাতায়াত করতে পারবেন না।

জোকারের সামনে নাদাল

যুক্তরাষ্ট্র ওপেনের সেমিফাইনালে মুখোমুখি হতে পারেন নোভাক জকোভিচ আর রাফায়েল নাদাল। শুক্রবার ড্র ঘোষণা হওয়ার পর এমনই সম্ভাবনা। শীর্ষবাছাই সার্বিয়ান তারকা জকোভিচ অভিযান শুরু করবেন পোল্যান্ডের ‘বিগ সার্ভার’ জার্জি জানোউইজের বিরুদ্ধে। মেয়েদের সিঙ্গলসে ওপেন যুগের রেকর্ড ২৩নম্বর গ্র্যান্ড স্ল্যাম জয়ের দৌড়ে নামা সেরিনা উইলিয়ামসের সামনে প্রথম রাউন্ডে রাশিয়ার একাতেরিনা মাকারোভা। যুক্তরাষ্ট্র ওপেন শুরু ২৯ অগস্ট।

শেষ চারে লি, সানিয়াও

জার্মান সঙ্গী আন্দ্রে বেগেম্যানকে নিয়ে এটিপি উইন্সটন-সালেম ওপেন সেমিফাইনালে উঠলেন লিয়েন্ডার পেজ। কোয়ার্টার ফাইনালে তাঁরা হারালেন শীর্ষ বাছাই লুকাস কুবট এবং নেনাদ জিমোনজিচকে। ৬-৪, ৬-৪। অন্য দিকে, নিউ হ্যাভেনে ডব্লিউটিএ কানেকটিকাট ওপেনে সেমিফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর ভারতীয় ডাবলস তারকা সানিয়া মির্জা, কোমানিয়ার মোনিকা নিকুলেস্কুকে সঙ্গী নিয়ে।

এক ধাপ দূরে মিনেনি

যুক্তরাষ্ট্র ওপেনের যোগ্যতা নির্ণায়ক পর্বের ফাইনাল রাউন্ডে উঠলেন সাকেত মিনেনি। এটিপি র‌্যাঙ্কিয়ে ১৪৩-এ থাকা ২৮ বছরের ভারতীয় ডেভিসকাপার নিউইয়র্কে দ্বিতীয় ম্যাচে মিচেল ক্রুগারকে ৭-৬ (৬) ৬-৪ হারান। যুক্তরাষ্ট্র ওপেনের ছাড়পত্র পাওয়ার জন্য সাকেতের শেষ বাধা সার্বিয়ার পেড্জা ক্রিস্টিন।

ব্লাটারের ম্যারাথন

চোদ্দো ঘণ্টার ম্যারাথন আবেদন শুনানির পর এ বার অন্তিম রায়ের অপেক্ষায় প্রাক্তন ফিফা প্রেসিডেন্ট সেপ ব্লাটার। ছ’বছরের নির্বাসনের বিরুদ্ধে কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টসে আবেদন করেন ব্লাটার। ‘‘লম্বা একটা দিন কাটল। জানি না রায় কোন দিকে যাবে,’’ শুনানি থেকে বেরিয়ে বলেন ব্লাটার।

ক্যানসার শুশ্রূষায় পদক

ছেলের ক্যানসারের চিকিৎসায় নিজের অলিম্পিক্স পদকটাই নিলামে তুললেন বাবা। পোল্যান্ডের ডিসকাস থ্রোয়ার পিয়োতর মালাচোস্কি সদ্য শেষ হওয়া রিও অলিম্পিক্সে রুপো জেতেন। দিন কয়েক আগে তিনি সেই পদক নিলামে তুলেছিলেন। তিন বছরের ছেলের চোখের ক্যানসারের চিকিৎসার জন্য। লক্ষ্য ছিল ৮৪ হাজার ডলার তোলার। পোল্যান্ডের ধনী দম্পতি শেষ পর্যন্ত তাঁর পদক কিনে নেওয়ায় খুশি মালাচোস্কি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blatter Jaisha Nadal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE