Advertisement
২০ এপ্রিল ২০২৪
India vs Srilanka

কলম্বো টেস্ট বাঁচাতে লড়ছে শ্রীলঙ্কা

সকলে যখন ধরেই নিয়েছেন প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ভারতীয় বোলিং লাইনআপের কাছে তাসের ঘরের মতো ভেঙে পড়বে শ্রীলঙ্কা, ঠিক তখন ঘুরে দাঁড়ায় তরুণ শ্রীলঙ্কা দল।

ম্যাচ বাঁচানোর লড়াইয়ে শ্রীলঙ্কা। ছবি: এএফপি।

ম্যাচ বাঁচানোর লড়াইয়ে শ্রীলঙ্কা। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৭ ১৯:৩৩
Share: Save:

ভারত ৬২২/৯(ইনিংস ঘোষণা)

শ্রীলঙ্কা ১৮৩/১০ ; ২০৯/২(৬০ ওভার)

জমে গেল কলম্বো টেস্ট। শনিবার ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা তারিয়ে তারিয়ে উপভোগ করলেন ক্রিকেটপ্রেমীরা। দিনের শুরুতে দুই উইকেট হারিয়ে ৫০ রান নিয়ে শুরু হয়েছিল শ্রীলঙ্কার ইনিংস। কিন্তু, ভারতীয় বোলারদের দুরন্ত পারফরম্যান্সে মাত্র ১৮৩ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন ডিকবেলা।

অন্য দিকে, ভারতের হয়ে পাঁচটি উইকেট নেন কিংবদন্তি অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং দু'টি করে উইকেট পান রবীন্দ্র জাডেজা-মহম্মদ সামি। একটি উইকেট নেন উমেশ যাদব। এই পরিস্থিতিতে কলম্বোর গ্যালারিতে মূল প্রশ্ন ছিল শ্রীলঙ্ককাকে ফলো অন করায় কি না ভারতীয় দল।

আরও পড়ুন: কলম্বোতেও বিরাট জয়ের হাতছানি! ফলো অন করে লড়ছে শ্রীলঙ্কা

তবে সব জল্পনাকে দূরে রেখে শ্রীলঙ্কাকে দ্বিতীয় ইনিংসে ব্যাটের জন্য আহ্বান জানান ভারত অধিনায়ক বিরাট কোহালি।

আরও পড়ুন: দ্রুততম ১৫০ টেস্ট উইকেট দখলে নজির গড়লেন জাডেজা

তবে, দ্বিতীয় ইনিংসের শুরুতেই আবার উইকেট খোয়ায় শ্রীলঙ্কা। মাত্র দু’রান করে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার উপুল থরাঙ্গা। সেই সময়ে শ্রীলঙ্কার রান ৭/১। সকলে যখন ধরেই নিয়েছেন প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ভারতীয় বোলিং লাইনআপের কাছে তাসের ঘরের মতো ভেঙে পড়বে শ্রীলঙ্কা, ঠিক তখন ঘুরে দাঁড়ায় তরুণ শ্রীলঙ্কা দল। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার হয়ে অনবদ্য শতরান করেন কুশল মেন্ডিস। ১৩৫ বলে ১১০ রান করে হার্দিক পাণ্ড্যর বলে আউট হয়ে ক্রিজ ছাড়েন তিনি। তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কার রান ২০৯/২। ক্রিজে ৯২ রান করে অপরাজিত আছেন দিমুথ করুণারত্ন এবং ২ রান করে অপরাজিত মালিন্দা পুস্পকুমারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE