Advertisement
২৪ এপ্রিল ২০২৪

ফ্রান্সে সহজ জয় সাইনা, শ্রীকান্তের

সাইনা হারিয়েছেন জাপানের সায়েনা কাওয়াকামিকে। প্রত্যাশিত জয়। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রচুর পিছিয়ে সায়েনা। ভারতীয় তারকা জিতলেন ২১-১১, ২১-১১। তবে পরের রাউন্ডে আবার তাঁর সামনে নজোমি ওকুহারা।

ছন্দে: ফরাসি ওপেনে সাইনার সামনে এ বার ওকুহারা। ফাইল চিত্র

ছন্দে: ফরাসি ওপেনে সাইনার সামনে এ বার ওকুহারা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৮ ০৪:৩৪
Share: Save:

ফরাসি ওপেন ব্যাডমিন্টনের প্রথম রাউন্ডে সহজ জয় পেলেন সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্ত। সমীর বর্মা কিন্তু হেরে গেলেন। ভারতের জন্য ভাল খবর ডাবলসে মনু অত্রি-সুমিত রেড্ডির জয়। তবে মিক্সড ডাবলসে হেরেছেন অশ্বিনী পোনাপ্পা-সাত্বিকসাইরাজ রানিকরেড্ডি জুটি।

সাইনা হারিয়েছেন জাপানের সায়েনা কাওয়াকামিকে। প্রত্যাশিত জয়। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রচুর পিছিয়ে সায়েনা। ভারতীয় তারকা জিতলেন ২১-১১, ২১-১১। তবে পরের রাউন্ডে আবার তাঁর সামনে নজোমি ওকুহারা। যাঁরা কাছে হালফিলে নিয়মিত হারছেন গোপী চন্দের ছাত্রী। অবশ্য বহু দিন পরে ওকুহারাকে সাইনা হারিয়েছেন ডেনমার্ক ওপেনের কোয়ার্টার ফাইনালে। এখানে দ্বিতীয় রাউন্ডে পুসারলা বেঙ্কট সিন্ধুর সামনে পড়েছেন আর এক জাপানি সায়াকা সাতো। যাঁর বিরুদ্ধে চার বার খেলে তিন বার জিতেছেন সিন্ধু। সায়াকা সার্কিটে বেশ প্রবীণ। আগের গতি নেই। সিন্ধু স্বভাবতই সুবিধেজনক অবস্থায় নামবেন। সাইনা যে সুবিধেটা পাচ্ছেন না।

বুধবার শ্রীকান্ত হারিয়েছেন হংকংয়ের ওং উইং কি ভিনসেন্টকে। ২১-১৯, ২১-১৩। প্রথম গেমে ভিনসেন্ট লড়লেও দ্বিতীয় গেমে শ্রীকান্তেরই একচেটিয়া আধিপত্য ছিল। বিশ্বের ছ’নম্বর ভারতীয় তারকা প্রি-কোয়ার্টার ফাইনালে খেলবেন দক্ষিণ কোরিয়ার ডন কিউন লি’র সঙ্গে। র‌্যাঙ্কিংয়ে অনেকটা পিছিয়ে থাকলেও এর আগে দু’বার খেলে দু’বারই কিন্তু তিনি শ্রীকান্তকে হারিয়েছেন। শেষ বার হারান গত মাসে জাপান ওপেনের কোয়ার্টার ফাইনালে। এ দিনের বড় অঘটন, প্রাক্তন বিশ্ব ও অলিম্পিক্স চ্যাম্পিয়ন লিন ডানের ছিটকে যাওয়া। তাঁকে হারিয়েছেন জাপানের কাজুমাসা সাকাই। আর সমীর বার্মা পরাজিত হন ইন্দোনিশায়ার জোনাথান ক্রিস্টির কাছে। ২১-১৬, ১৭-২১, ১৫-২১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE