এশিয়ান গেমসে ভারতের প্রথম পদকটি এল শুটিংয়ে। ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড টিম বিভাগে ব্রোঞ্জ জিতলেন অপূর্বী চান্ডিলা ও রবি কুমার জুটি। এই বিভাগে সোনা ও রুপো জিতল যথাক্রমে চিনা তাইপেই এবং চিন। ফাইনালে ভারতীয় জুটির স্কোর ৪২৯.৯ পয়েন্ট। চিনা তাইপেইয়ের জুটি সোনা জেতে ৪৯৪.১ পয়েন্ট করে। যা কিনা রেকর্ড। শুটিংয়ে ভারতের জন্য খারাপ খবরও আছে। মনু ভাকের ও অভিষেক বর্মা ১০ মিটার মিক্সড এয়ার পিস্তল বিভাগে যোগ্যতাই অর্জন করতে পারেননি।

দারুণ শুরু শ্রীকান্তদের

ব্যাডমিন্টনে পুরুষদের দলগত বিভাগে খুব ভাল শুরু করলেন কিদম্বি শ্রীকান্তরা। মলদ্বীপকে তাঁরা হারালেন ৩-০ ম্যাচে। বিশ্বের আট নম্বর শ্রীকান্ত প্রথম সিঙ্গলসে মাত্র ১৮ মিনিটে হুসেন জায়ান শাহিদকে ২১-৪, ২১-৫ গেমে হারান। বিশ্বের ১১ নম্বর এইচএস প্রণয়ও কম যাননি। দ্বিতীয় সিঙ্গলস তিনি ২১ মিনিটে মহম্মদ শারিমকে হারান ২১-৮, ২১-৬ গেমে। তিন নম্বর সিঙ্গলস বি সাই প্রণীত জিততেই কোয়ার্টার ফাইনালে উঠে যায় ভারত। সোমবার শ্রীকান্তদের খেলতে হবে আয়োজক দেশ ইন্দোনেশিয়ার সঙ্গে। প্রথম রাউন্ডে বাই পাওয়ায় ভারতের মেয়েরা সোমবার সরাসরি কোয়ার্টার ফাইনালে জাপানের বিরুদ্ধে খেলবে।

কবাডিতে এগোচ্ছে ভারত

মেয়েদের হ্যান্ডবল ও ভলিবলে দিন ভাল যায়নি ভারতের। হ্যান্ডবলে গ্রুপ এ-র ম্যাচে চিনের কাছে ২১-৩৬ পয়েন্টে হারতে হল। একই হাল মেয়েদের ভলিবলে। দক্ষিণ কোরিয়ার কাছে ভারত হারল ১৭-২৫, ১১-২৫, ১৩-২৫। সঙ্গে মেয়েদের বাস্কেটবলে পরাজয় হয়েছে চিনা তাইপেইয়ের কাছে ৬১-৮৪ পয়েন্টে। তার আগেও এই বাস্কেটবলেই কাজাখস্তানের কাছে হেরেছিল মেয়েরা ৬১-৭৯ স্কোরে।

সাঁতারে ব্যর্থ শ্রীহরিরা

সাঁতারে সজন প্রকাশ ২০০ মিটার বাটারফ্লাইয়ে ফাইনালে উঠেছিলেন। শ্রীহরি নটরাজ ১০০ মিটার ব্যাকস্ট্রোকে। যদিও ফাইনালে দু’জনের কেউই বিশেষ কিছু করতে পারেননি। নিজেদের ইভেন্টে নটরাজ সপ্তম হয়েছেন। প্রকাশ পঞ্চম।

সোমবার এশিয়ান গেমসে

ব্যাডমিন্টন: মহিলাদের দলগত বিভাগে কোয়ার্টার ফাইনাল (সকাল ৭ টা), পুরুষদের দলগত কোয়ার্টার ফাইনাল (বেলা ১ টা)। টেনিস: পুরুষদের ডাবলসে নামবেন দ্বিবীজ শরণ-রোহন বোপান্না জুটি (সকাল ৯ টা)। কুস্তি: মহিলাদের ৬২ কেজি বিভাগে নামবেন সাক্ষী মালিক (বেলা ১২ টা)। হকি: পুরুষদের বিভাগে ভারত বনাম ইন্দোনেশিয়া (সন্ধে ৭ টা)। টিভিতে সরাসরি: সোনি টেন ২, সোনি ইএসপিএন।