• চেতন নারুলা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রাক্তন বোর্ড প্রেসিডেন্টের সঙ্গে কথা শিরকের

মুম্বইয়ে বোর্ডের সভায় আসতে পারেন শ্রীনি

cricket
সাউথ ক্লাবের অনুষ্ঠানে দুই টেনিস কিংবদন্তি নরেশ কুমার ও জয়দীপ মুখোপাধ্যায়ের সঙ্গে কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। শনিবার। -উৎপল সরকার

আগামী শুক্রবার ইডেনে এক দিকে যখন আবার টস করতে নামবেন বিরাট কোহালি-কেন উইলিয়ামসন, মুম্বইয়ে শুরু হয়ে যাবে বিসিসিআইয়ের নতুন লড়াই। যে লড়াইয়ে প্রতিপক্ষের নামটা একই আছে। সেই লোঢা কমিশন। কিন্তু লড়াইয়ের ভারতীয় বোর্ডের শিবিরের ছবিটা এ বার একটু বদলে যেতে পারে। খোলাখুলি ভাবে এ বার বোর্ড শিবিরে দেখা যেতে পারে স্বয়ং নারায়ণস্বামী শ্রীনিবাসনকে।

বোর্ডের সদ্য সমাপ্ত বার্ষিক সভার শেষেই বোর্ড সচিব অজয় শিরকে জানিয়ে দিয়েছিলেন, ৩০ সেপ্টেম্বর, মুম্বইয়ে বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভা ডাকা হয়েছে। লোঢা কমিশনের সুপারিশের পর বোর্ড গঠনতন্ত্রে কী ধরনের রদ-বদল করা যায়, তা নিয়ে আলোচনা করতেই এই মিটিং। সব কিছু ঠিকঠাক থাকলে যে মিটিংয়ে বোর্ডের হয়ে স্ট্র্যাটেজি ঠিক করতে দেখা যেতে পারে শ্রীনিকে। তামিলনাড়ু ক্রিকেট সংস্থার প্রতিনিধি হিসেবে। এখন পর্যন্ত যা খবর, তাতে নিজের রুটিনে খুব বড় মাপের বদল না হলে এসজিএম-এ থাকবেন শ্রীনি। কিছু দিন ধরেই ইঙ্গিত ছিল, বর্তমান বিসিসিআই শাসকগোষ্ঠীর সঙ্গে শ্রীনিবাসনের সম্পর্কটা উন্নত হচ্ছে। জানা গিয়েছে, বার্ষিক সভার আগে শ্রীনিবাসন এবং অজয় শিরকে দেখা করে নিজেদের মধ্যে একটা ঘরোয়া বৈঠক করেছিলেন। যেখানে নাকি শ্রীনিবাসনের বোর্ডে ফেরার ব্যাপারেও আলোচনা হয়। শশাঙ্ক মনোহরের সঙ্গে বর্তমান বিসিসিআই কর্তাদের সম্পর্ক যত বেশি করে খারাপ হয়েছে, ছবিতে তত বেশি করে ফুটে উঠেছেন শ্রীনিবাসন। এ ছাড়া লোঢা কমিশনের সুপারিশের বিরুদ্ধে যে রাজ্য সংস্থা সবচেয়ে বেশি এবং সবার আগে সরব হয়েছে, তার নাম তামিলনাড়ু ক্রিকেট সংস্থা। যে সংস্থা এবং তার প্রেসিডেন্টের সঙ্গে সম্পর্কটা এখন মেরামত করতে আগ্রহী বোর্ড।

এবং ব্যাপারটা যে একতরফা, এমন ভাবার কারণ নেই। তামিলনাড়ু ক্রিকেট সংস্থার এক সূত্র এ দিন বলেছে, ‘‘বিসিসিআইয়ের সঙ্গে আমাদের সম্পর্কটা ভালই রয়েছে। খারাপ হওয়ার প্রশ্ন নেই।’’ শ্রীনি-শিরকে মিটিং নিয়ে ওই কর্তা কিছু বলতে না চাইলেও, মিটিংয়ের খবর উড়িয়ে দেননি। দু’তরফের সম্পর্কে যে উন্নতি ঘটছে, তার ইঙ্গিত পাওয়া গিয়েছে কিছু দিন আগে শেষ হওয়া তামিলনাড়ু ক্রিকেট লিগে। যেখানে ডিন জোন্স, ব্রেট লি, ম্যাথু হেডেনদের মতো প্রাক্তন বিদেশি ক্রিকেটাররা জড়িয়ে ছিলেন। এবং যে টুর্নামেন্ট বিসিসিআইয়ের সম্প্রচার পার্টনার টিভি-তেও দেখিয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন