Advertisement
১৯ এপ্রিল ২০২৪

অলিম্পিক্সের সময় রিওতে আসবেন না, পরামর্শ রিভাল্ডোর

অলিম্পিকের জন্য প্রাণের ঝুঁকি নিয়ে রিওতে আসবেন না। বিপদে পড়তে পারেন। আর কেউ নয়, এমন বিস্ফোরক সতর্কবার্তা দিলেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলের ফুটবলার রিভাল্ডো। দেশ জুড়ে বাড়তে থাকা হিংসাশ্রয়ী ঘটনার জন্য অলিম্পিকের সময় ট্যুরিস্টদের রিও দি জেনেইরো থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১০ মে ২০১৬ ১৬:০০
Share: Save:

অলিম্পিকের জন্য প্রাণের ঝুঁকি নিয়ে রিওতে আসবেন না। বিপদে পড়তে পারেন। আর কেউ নয়, এমন বিস্ফোরক সতর্কবার্তা দিলেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলের ফুটবলার রিভাল্ডো। দেশ জুড়ে বাড়তে থাকা হিংসাশ্রয়ী ঘটনার জন্য অলিম্পিকের সময় ট্যুরিস্টদের রিও দি জেনেইরো থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে নিজের মনের কথা জানিয়ে এই পোস্ট করেছেন রিভাল্ডো। গত শনিবার গুলিচালনার ঘটনায় নিহত হয় ১৭ বছরের এক কিশোরী। ইনস্টাগ্রামে সে কথাও উল্লেখ করে নিজের মন্তব্যের সপক্ষে যুক্তি দিয়েছেন রিভাল্ডো।

নিজের অ্যাকাউন্টে তিনি বলেছেন, “দিনকে দিন এখানকার অবস্থা বিগড়োচ্ছে। যাঁরা অলিম্পিকের জন্য রিওতে আসতে চান তাঁদের সবাইকেই বলব, বাড়িতে থাকুন, কিন্তু এখানে আসবেন না। বিপদ হতে পারে।” শুধুমাত্র হিংসাত্মক ঘটনাই নয়, ব্রাজিলের আর্থ-সামাজিক নানা সমস্যার কথা তুলে ধরেছেন তিনি। সরকারি হাসপাতালের বেহাল অবস্থা-সহ রাজনৈতিক জটের ফলে দেশের নিদারুণ অবস্থার কথাও উল্লেখ করেছেন তিনি। এ নিয়ে রিভাল্ডোর কটাক্ষ, “একমাত্র ঈশ্বরই এই অবস্থা থেকে আমাদের মুক্তি দিতে পারেন।”

অলিম্পিক শুরু হতে আর তিন মাসও বাকি নেই। শেষ মুহূর্তের প্রস্তুতি এখন তুঙ্গে। কিন্তু, জিকা ভাইরাসের প্রকোপ-সহ পানীয় জলের দূষণের মতো একাধিক সমস্যায় এখনও জর্জরিত স্থানীয় প্রশাসন। অন্য দিকে, রিওর টিকিটেরও তেমন কাটতি নেই। এরই মধ্যে রিভাল্ডোর বিস্ফোরক মন্তব্যে আরও অস্বস্তিতে উদ্যোক্তারা।


আরও পড়ুন

সনি-সহ সাত ফুটবলারকে বিশ্রাম দিচ্ছেন সঞ্জয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rivaldo Rio Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE