Advertisement
১৬ এপ্রিল ২০২৪

চ্যাপেলের অভিযোগ উড়িয়ে দিলেন স্মিথ

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া ফিল্ডিং করার সময় স্মিথ নিজের সিদ্ধান্ত অধিনায়ক টিম পেনের উপরে চাপিয়ে দিচ্ছিলেন বলে অভিযোগ করেছিলেন চ্যাপেল।

 সহযোগিতা: পেনকে সাহায্য করাই লক্ষ্য স্মিথের। ফাইল চিত্র

সহযোগিতা: পেনকে সাহায্য করাই লক্ষ্য স্মিথের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৯ ০৩:৫৩
Share: Save:

এক দিন আগে ‘বাউন্সার’ দিয়েছিলেন ইয়ান চ্যাপেল। এ বার সেই বাউন্সারের জবাব পাওয়া গেল স্টিভ স্মিথের কাছ থেকে।

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া ফিল্ডিং করার সময় স্মিথ নিজের সিদ্ধান্ত অধিনায়ক টিম পেনের উপরে চাপিয়ে দিচ্ছিলেন বলে অভিযোগ করেছিলেন চ্যাপেল। তিনি এ-ও বলেন, ‘‘পেনকে অগ্রাহ্য করেই ফিল্ডার সাজাচ্ছিল স্মিথ।’’ প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়কের আরও অভিযোগ ছিল, পেনের গুরুত্ব খর্ব করার চেষ্টা করেছেন স্মিথ। চ্যাপেলের ইঙ্গিত ছিল, এই ভাবেই ভিতরে ভিতরে গুরুত্বহীন করে দেওয়ার চেষ্টা চলছে পেনকে।

যে অভিযোগের জবাব মঙ্গলবার দিয়েছেন স্মিথ। তিনি বলেছেন, ‘‘আমি সব সময় শুধু চেষ্টা করি টিমকে (পেন) সাহায্য করার।’’ চ্যাপেল যে অভিযোগ করেছেন, তার জবাবে কী বলবেন? আপনি সত্যিই পেনের গুরুত্ব খর্ব করার চেষ্টা করছেন? স্মিথের জবাব, ‘‘টিম কিন্তু অধিনায়ক হিসেবে দারুণ কাজ করছে। আমি শুধু চেষ্টা করি মাঝে মাঝে ওকে পরামর্শ দিতে। সাহায্য করতে।’’ এর পরে স্মিথ পরিষ্কার বলে দেন, ‘‘আমি চাই সব রকম ভাবে দলের কাজে আসতে। দলকে সাহায্য করতে। পেনের গুরুত্ব খর্ব করার চেষ্টা করছি না।’’

অ্যাশেজে দুরন্ত খেললেও স্মিথ অবশ্য পাকিস্তানের বিরুদ্ধে কিছুই করতে পারেননি। দু’টেস্ট মিলিয়ে তাঁর রান ৪০। রান করেছেন ডেভিড ওয়ার্নার এবং তিন নম্বরে নামা মার্নাস লাবুশানে। যাঁকে অস্ট্রেলীয় ক্রিকেট মহলে স্মিথের শিষ্য বলে চিহ্নিত করা হচ্ছে। স্মিথ বলছেন, ‘‘আমি যখন বিশেষ কোনও অবদান রাখতে পারি না মাঠে, তখন অত্যন্ত খারাপ লাগে। তবে ছেলেরা দারুণ খেলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE