Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

ওর সে দিনের ব্যবহার ভুলব না, কোহালির প্রশংসায় স্মিথ

বিশ্বকাপে দর্শকদের শান্ত থাকতে বলে স্মিথের প্রতি শ্রদ্ধা দেখিয়েছিলেন কোহালি। এক দিন পরে সেই ঘটনা নিয়ে মুখ খুললেন অজি তারকা।

কোহালিকে শ্রদ্ধা ফিরিয়ে দিলেন স্মিথ।

কোহালিকে শ্রদ্ধা ফিরিয়ে দিলেন স্মিথ।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ১৯:০৩
Share: Save:

বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীন স্টিভ স্মিথকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে বিদ্রুপ করেছিলেন দর্শকরা। ঠিক তখনই নিজে এগিয়ে এসে দর্শকদের বিদ্রুপ বন্ধ করতে বলেছিলেন বিরাট কোহালি।

নির্বাসন কাটিয়ে ফেরা স্মিথকে উৎসাহ দিয়ে স্বাগত জানানোর আহ্বান জানান ভারত অধিনায়ক। স্মিথ এগিয়ে এসে হাত মেলান কোহালির সঙ্গে। খেলার মাঠে কোহালির এই খেলোয়াড়ি মনোভাবের জন্যই আইসিসি বিশেষ সম্মান দেয় কোহালিকে।

বিশ্বকাপের সেই ঘটনা এবং কোহালির ভূমিকা নিয়ে এত দিন চুপ ছিলেন স্মিথ। নীরবতা ভেঙে অজি তারকা বলেন, ‘‘বিশ্বকাপের সময়ে কোহালি যা করেছে তা খুবই সুন্দর। আমার বেশ ভাল লেগেছে। সে দিন দর্শকদের নাও থামাতে পারত কোহালি। ওর সে দিনের ব্যবহার আমি ভুলব না।’’ এ ভাবেই কোহালির প্রশংসা করলেন স্মিথ।

আরও পড়ুন: রোহিত বনাম বোল্টের লড়াইয়ের দিকে তাকিয়ে আছেন নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের বল গড়ানোর আগে থেকেই কোহালি ও স্মিথকে নিয়ে তুলনা শুরু হয়েছিল। সিরিজ শেষের পরেও সেই তুলনা চলছে। এ রকম পরিস্থিতিতে ভারত অধিনায়কের ব্যাটিং দক্ষতা ও নেতৃত্ব ক্ষমতার প্রশংসা করে স্মিথ বলছেন, ‘‘কোহালির ব্যাটিং পরিসংখ্যান ওর হয়েই কথা বলছে। আমার মনে হয় তিনটি ফরম্যাটেই অবিশ্বাস্য ক্রিকেটার কোহালি। ইতিমধ্যেই অনেক রেকর্ড ভেঙে ফেলেছে কোহালি। আরও অনেক রেকর্ড ও ভাঙবে বলেই আমার মনে হয়। রানের খিদে আগের মতোই রয়েছে কোহালির। নিয়মিত রান করে চলেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যদি কোহালি রান করা বন্ধ রাখে, তা হলে ভালই হয়।’’ যাঁকে নিয়ে এত কথা, সেই কোহালি আইসিসি-র পুরস্কার পেয়ে বলেছিলেন, ‘‘এত বছর ধরে নানা ধরনের ভুল করার পরেও আইসিসি-র ‘স্পিরিট অব ক্রিকেট’ পুরস্কার পেয়ে বেশ অবাকই হয়েছি।’’

বিশ্বকাপে দর্শকদের শান্ত থাকতে বলে স্মিথের প্রতি শ্রদ্ধা দেখিয়েছিলেন কোহালি। অজি তারকা পাল্টা শ্রদ্ধা ফিরিয়ে দিলেন ভারত অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith Virat Kohli World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE