Advertisement
১৬ এপ্রিল ২০২৪
cricket

অ্যাশেজের চতুর্থ টেস্টের জন্য অজিদের দল ঘোষণা, ফিরছেন স্মিথ

দ্বিতীয় ম্যাচে জোফ্রা আর্চারের বল স্মিথের ঘাড়ে লাগে। যার ফলে সেই ম্যাচে তো বটেই তাঁকে বাদ পড়তে হয় তৃতীয় টেস্ট থেকেও।

চোট সারিয়ে চতুর্থ টেস্টে কি ফিরতে পারবেন স্মিথ? ছবি: রয়টার্স

চোট সারিয়ে চতুর্থ টেস্টে কি ফিরতে পারবেন স্মিথ? ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
ম্যানচেস্টার শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯ ১২:২৫
Share: Save:

বুধবার থেকে শুরু হতে চলা অ্যাশেজের চতুর্থ টেস্টের জন্য ১২ জনের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। খারাপ ফর্মের জন্য বাদ পড়তে হল ব্যাটসম্যান উসমান খোয়াজাকে। দলে ফেরানো হল অভিজ্ঞ বাঁহাতি পেসার মিচেল স্টার্ককে। স্টার্কের অন্তর্ভুক্তি যে অজি দলে বাড়তি অক্সিজেন জোগাবে তা বলাই বাহুল্য। এই মুহূর্তে ১-১ হয়ে থাকা সিরিজে খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে চতুর্থ টেস্ট। তবে প্রশ্ন উঠছিল চোটের জন্য তৃতীয় টেস্টে ছিটকে যাওয়া স্টিভ স্মিথ ফিরবেন কিনা এই টেস্টে?

১২ জনের দলে জায়গা পেয়েছেন স্টিভ স্মিথ। তিনি ফিরতে, অজি দলের শক্তি বাড়ল। দ্বিতীয় ম্যাচে জোফ্রা আর্চারের বল স্মিথের ঘাড়ে লাগে। যার ফলে সেই ম্যাচে তো বটেই তাঁকে বাদ পড়তে হয় তৃতীয় টেস্ট থেকেও। সেই ম্যাচে বেন স্টোকসের একক দক্ষতায় ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। ইতিমধ্যেই আর্চার স্মিথকে বাউন্সারের মাধ্যমে স্বাগত জানানোর হুমকি দিয়ে রেখেছেন।

আরও পড়ুন: হেরে অসুস্থ বোধ করছিলেন ল্যাঙ্গার, স্মিথদের পাশে স্টিভ

আরও পড়ুন: টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ভারত, দেখে নেওয়া যাক সিরিজ জয়ের বিশেষ মুহূর্তগুলো​

উসমান খোয়াজা এই সিরিজে এখনও অবধি ছয়টি ইনিংস খেলে করেছেন ১২২ রান, গড় মাত্র ২০.৩৩। তাঁকে বাদ দিয়ে দলে স্টার্ককে নিয়ে, বোলিং আক্রমণকে আরও শক্তিশালী করতে চাইছে অস্ট্রেলিয়া। স্মিথের বদলে দ্বিতীয় টেস্টে প্রথম বার ‘কনকেশান সাব’ এবং তৃতীয় টেস্টে খেলা মারনাস লেবুশানেও চতুর্থ টেস্টের দলে রয়েছেন। তিন ইনিংসে তিনি করেছেন ২১৩ রান, গড় ৭১।

অস্ট্রেলিয়ার ১২ জনের দল: ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মারনাস লেবুশানে, স্টিভ স্মিথ, ট্রেভিস হেড, ম্যাট ওয়েড, টিম পেন (অধিনায়ক ও উইকেটরক্ষক), প্যাট ক্যামিন্স, পিটার সিড্ডল, মিচেল স্টার্ক, নেথন লায়ান ও জশ হেজেলউড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cricket The Ashes Steve Smith
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE