Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Steve Smith

১৬ জোড়া গ্লাভস, ৫টা ব্যাট, দেখে নিন স্টিভ স্মিথের কিট ব্যাগ

রাজস্থানের কিট ব্যাগ থেকে তাই এ বার সব কিছু গুছিয়ে নিচ্ছেন অস্ট্রেলিয়ার ব্যাগে। কিন্তু সেই গোছানোর মধ্যে রয়েছে প্রতিটা কিটের প্রতি তাঁর যত্নের ছোঁয়া।

স্টিভ স্মিথ। ছবি: অস্ট্রেলিয়া ক্রিকেট

স্টিভ স্মিথ। ছবি: অস্ট্রেলিয়া ক্রিকেট

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২০ ১৬:৩৫
Share: Save:

সেরা ক্রিকেটার হয়ে উঠতে গেলে শুধু অনুশীলন নয়, ব্যাট-প্যাডের প্রতিও যত্নবান হতে হয়। এমনই নিদর্শন রাখলেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

শনিবার স্মিথের ফেসবুক পেজে দেখা গেল, তাঁর কিট গোছানোর একটা ভিডিয়ো। আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ এ বার নেমে পড়বেন দেশের দায়িত্ব সামলাতে। রাজস্থানের কিট ব্যাগ থেকে তাই এ বার সব কিছু গুছিয়ে নিচ্ছেন অস্ট্রেলিয়ার ব্যাগে। কিন্তু সেই গোছানোর মধ্যে রয়েছে প্রতিটা কিটের প্রতি তাঁর যত্নের ছোঁয়া।

ব্যাগের একদম তলার দিকে রাখা রয়েছে ১৬ জোড়া গ্লাভস। প্রচুর গ্লাভস সঙ্গে রাখেন স্মিথ। ব্যাট করতে নেমে খুবই ঘেমে যান তিনি। অজুহাত দিতে পছন্দ করেন না স্মিথ। তাই হাত ঘেমে গিয়ে ভুল শট খেলতে নারাজ তিনি। কিট ব্যাগে তাই এত গ্লাভস। এর পর রাখলেন হেলমেট, তার পর ৫টা ব্যাট। এমন ভাবে ব্যাট রাখলেন যাতে হেলমেটের আঘাত না লাগে। তাই ব্যাটের হ্যান্ডেল রাখলেন হেলমেটের দিকে। যে ব্যাটগুলো একের পর এক সেঞ্চুরি এনে দিয়েছে, তাদের প্রতি এতটাই যত্নবান ব্যাটের মালিক!

আরও পড়ুন: রোহিত কি ব্যাঙ্গালোরের নেতা হিসেবেও সাফল্য পেতেন, প্রশ্ন আকাশ চোপড়ার

এর পর একে একে থাই প্যাড, গ্রিপের জায়গা হল ব্যাগের ভিতরে। প্যাড রাখলেন এমন ভাবে, যাতে বাস বা বিমানযাত্রায় ব্যাটগুলোতে আঘাত না লাগে। ব্যাগের সাইডের পকেটে টেপ, সানস্ক্রিনের মতো জরুরি জিনিস জায়গা করে নিল তাঁর কিটে। ছোট ছোট সব জিনিসের প্রতি খেয়াল রাখেন স্মিথ। মাঠে যেমন বোলারদের নিখুঁত ভাবে ড্রাইভ করেন, তেমন ভাবেই গুছিয়ে রাখেন নিজের ব্যাগও।

আরও পড়ুন: বাজি পোড়াবেন না, দেশবাসীকে অনুরোধ বিরাটের​

অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের দায়িত্ব থাকে যাঁর কাঁধে, তিনি নিজের ব্যাগ গুছিয়ে নেন ততটাই দায়িত্ব নিয়ে। শুধু স্মিথের ব্যাটিং নয়, এই ব্যাগ গোছানোও বেশ শিক্ষণীয় তরুণ ক্রিকেটারদের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE