Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Steve Waugh

‘ভারতের অ্যাওয়ে রেকর্ড খুব বাজে’, অস্ট্রেলিয়াকেই ফেভারিট বলছেন স্টিভ

চলতি বছরে ভারত আবার দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজে হেরেছে। স্টিভ অস্ট্রেলিয়ায় ভারতের খারাপ রেকর্ড আর ভারতের হালফিলের জঘন্য অ্যাওয়ে রেকর্ডের কথা সেজন্যই তুলে ধরেছেন।

অস্ট্রেলিয়া যদি প্রথম ইনিংসে ৩৫০ রান করতে পারে, তবে টেস্ট সিরিজ জিতবেই, বিশ্বাস স্টিভ ওযার। ফাইল চিত্র।

অস্ট্রেলিয়া যদি প্রথম ইনিংসে ৩৫০ রান করতে পারে, তবে টেস্ট সিরিজ জিতবেই, বিশ্বাস স্টিভ ওযার। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ১৯:১১
Share: Save:

স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার না থাকায় অস্ট্রেলিয়ায় এ বারই ভারতের টেস্ট সিরিজ জেতার দারুণ সুযোগ বলে মনে করছে ক্রিকেটমহল। কিন্তু অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ ওয়া অন্য কথা বলেছেন। তিনি অস্ট্রেলিয়ায় ভারতের খারাপ রেকর্ডের কথা মনে করিয়ে দিয়েছেন।

স্টিভ ওয়া বলেছেন, "ইংল্যান্ডে প্রচণ্ড খারাপ সিরিজের পর অস্ট্রেলিয়ায় আসছে ভারত। গত পাঁচ-দশ বছরে ভারতের অ্যাওয়ে রেকর্ড অতি সাদামাটা। আমার তো মনে হয় টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াই চমকে দিতে পারে।" অস্ট্রেলিয়ায় ভারত কখনও টেস্ট সিরিজ জেতেনি। মোট ১১ সিরিজে ভারত হেরেছে আটটিতে। ড্র হয়েছে তিনটি সিরিজ।

চলতি বছরে ভারত আবার দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজে হেরেছে। তার মধ্যে ইংল্যান্ডে ৪-১ ফলে টেস্ট সিরিজ হেরেছে বিরাট কোহালির দল। স্টিভ অস্ট্রেলিয়ায় ভারতের খারাপ রেকর্ড আর ভারতের হালফিলের জঘন্য অ্যাওয়ে রেকর্ডের কথা সেজন্যই তুলে ধরেছেন।

আরও পড়ুন: ‘জেতার জন্য প্যাশনই আমার কাছে আগ্রাসন’​

আরও পড়ুন: বুধবার প্রথম টি২০, দেখে নিন ভারতীয় দল

মার্ক ওয়ার দাদা বলেছেন, "অস্ট্রেলিয়া যদি প্রথম ইনিংসে ৩৫০ রান করে তবে আমরাই টেস্ট জিতব। আমাদের বোলাররা বিশ্বমানের। আর বিশেষ করে আমাদের কন্ডিশনে ওরা ২০ উইকেট নেওয়ার ক্ষমতা ধরে। আমরা যদি প্রথম ইনিংসে ৩৫০ করে তুলতে পারি, তবে সিরিজ আমাদেরই হবে।" অস্ট্রেলিয়াকেই কার্যত ফেভারিট হিসেবে তুলে ধরতে চাইছেন তিনি।

অবশ্য, অস্ট্রেলিয়ার পারফরম্যান্সও এই মুহূর্তে স্বস্তির নয়। স্টিভ বলেছেন, "ভারত কিন্তু দারুণ দল। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার এটা দুর্দান্ত সুযোগ হিসেবে দেখছে ওরা। বিরাট কোহালি দারুণ নেতাও। ও অসাধারণ ব্যাটসম্যান। যদি কোহালির মতো আরও কেউ রান করে, তবে ভারতেরও সুযোগ রয়েছে।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE