Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

উত্তরপ্রদেশ ক্রিকেটে ঘুষকাণ্ডের জেড়, সরে দাঁড়ালেন রাজীব শুক্লর ঘনিষ্ঠ

উত্তরপ্রদেশ দলে জায়গা করে দিতে রাহুল শর্মা নামে এক ক্রিকেটারের কাছ থেকে ঘুষ চেয়েছিলেন সইফি। তাঁদের টেলিফোনিক কথোপকথন পুরোটাই রেকর্ড করে সেই হিন্দি চ্যানেল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৮ ২১:১৮
Share: Save:

উত্তরপ্রদেশ ক্রিকেটের অন্দরে চলছে বিরাট ঘুষকাণ্ড। যা ফাঁস করে দিয়েছে স্থানীয় একটি সংবাদ মাধ্যমের স্টিং অপারেশন। জড়িয়ে গিয়েছে আইপিএল চেয়ারম্যান তথা উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর রাজীব শুক্লর নিজস্ব কর্মী আক্রম সইফি। এই ঘটনা সামনে আসতেই নিজের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সেই ব্যক্তি।

উত্তরপ্রদেশ দলে জায়গা করে দিতে রাহুল শর্মা নামে এক ক্রিকেটারের কাছ থেকে ঘুষ চেয়েছিলেন সইফি। তাঁদের টেলিফোনিক কথোপকথন পুরোটাই রেকর্ড করে সেই হিন্দি চ্যানেল। সেখানে সোনা যাচ্ছে ক্রিকেটার রাহুল শর্মাকে দলে নেওয়ার জন্য ঘুষ চাইছে সইফি। রাহুল শর্মাকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, তিনি কখনও জাতীয় দলে খেলেননি, এমন কী রাজ্য দলেও সুযোগ পান না। তাঁর অভিযোগ সইফি তাঁর কাছে ঘুষ চেয়েছেন দলে নিশ্চিত সুযোগ করে দেওয়ার জন্য। এ ছাড়া বয়সের নকল সার্টিফিকেটও বের করে দেবে বলেছিলেন বলে জানিয়েছেন রাহুল।

যদিও সব অভিযোগ অস্বীকার করেছেন সইফি। উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব যুধবীর সিংহ বলেন, ‘‘আমরা সব রকম তদন্তের জন্য প্রস্তুত আছি। আমাদের দল নির্বাচন সব সময় খুব স্বচ্ছ্ব ভাবেই হয়। এই কথোপকথন নিয়ে আমি কোনও মন্তব্য করব না। আমি রাহুল শর্মা সম্পর্কে খোঁজ নিয়েছি। ও রাজ্যের সম্ভাব্য দলেও ছিল না। ওর সেই যোগ্যতাই নেই।’’

আরও পড়ুন
কাল আবার সকাল হবে, টেস্ট দল থেকে বাদ পড়ে টুইট রোহিতের

এই খবরে মুখ খুলেছেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ। তিনি টুইট করে বলেন, ‘‘আমি স্তম্ভিত এই ঘটনায়। শুক্লাজি এই ব্যাপারের পুরো তদন্ত হোক যাতে উত্তর প্রদেশ ক্রিকেট বেঁচে থাকে। আমি উত্তর প্রদেশের ক্রিকেটের জন্য পাশে আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE