Advertisement
২৫ এপ্রিল ২০২৪

পৃথ্বী শ-র ঝোড়ো সেঞ্চুরি

চার দিন আগে বরোদার বিরুদ্ধে  দু’রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি। রবিবার বেঙ্গালুরুতে রেলওয়েজের বিরুদ্ধে প্রায় ১৬০-এর স্ট্রাইক রেটে লিস্ট ‘এ’ ক্রিকেটের প্রথম সেঞ্চুরিটি করে ফেললেন মুম্বইয়ের ওপেনার পৃথ্বী শ।

দুরন্ত: বিজয় হজারেতে ৮১ বলে ১২৯ রান পৃথ্বী শ-র। টুইটার

দুরন্ত: বিজয় হজারেতে ৮১ বলে ১২৯ রান পৃথ্বী শ-র। টুইটার

নিজস্ব প্রতিবেদন 
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৩৪
Share: Save:

চার দিন আগে বরোদার বিরুদ্ধে দু’রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি। রবিবার বেঙ্গালুরুতে রেলওয়েজের বিরুদ্ধে প্রায় ১৬০-এর স্ট্রাইক রেটে লিস্ট ‘এ’ ক্রিকেটের প্রথম সেঞ্চুরিটি করে ফেললেন মুম্বইয়ের ওপেনার পৃথ্বী শ। ৮১ বলে ১২৯ রান তুললেন তিনি। ইংল্যান্ডে টেস্ট ওপেনার হিসেবে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখান থেকে ফিরে এই সেঞ্চুরি করে ও বিজয় হজারে ট্রফির তিন ম্যাচে ২৮৭ রান করে জাতীয় দলে সুযোগ পাওয়ার দাবি আরও জোরালো করে তুললেন তিনি।

অন্য দিকে মুম্বইয়ের আর এক টপ অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারও জাতীয় নির্বাচকদের দরজায় কড়া নেড়ে চলেছেন। আগের ম্যাচে সেঞ্চুরির পরে রবিবারও ফের সেঞ্চুরি করলেন তিনি। আইয়ারও একশোর ওপর স্ট্রাইক রেট রেখে তুললেন ১৪৪।

মূলত, এই দুই সেঞ্চুরির ওপর ভর করেই মুম্বই বিজয় হজারে ট্রফির ম্যাচে রেলওয়েজকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দেয় চারশো রান তুলে। যে চ্যালেঞ্জের জবাব দিতে না পেরে ২২৭ রানেই অল আউট হয়ে যায় রেলওয়েজ। দেশের ঘরোয়া ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে মুম্বই দ্বিতীয় দল যারা চারশো করল। এর আগে মধ্য প্রদেশ ২০১০-এ রেলওয়েজের বিরুদ্ধেই তুলেছিল ৪১২-৬।

আসন্ন ঘরোয়া সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পৃথ্বী-কে টেস্ট দলে ও শ্রেয়সকে ওয়ান ডে দলে রাখেন কি না নির্বাচকরা, সেটাই এ বার দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE