Advertisement
১৬ এপ্রিল ২০২৪

চার মাসের বেতন দিয়ে সুভাষ ভৌমিককে সরিয়ে দিল ইস্টবেঙ্গল

কলকাতা ডার্বি ম্যাচের দিন থেকেই সুভাষের ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছিল। কারণ ওই দিনই দলবল নিয়ে শহরে চলে এসেছিলেন আলেসান্দ্রো। এর পর লিগের প্রতিটি ম্যাচে এবং অনুশীলনে গ্যালারিতে এসে খাতা-পেন্সিল নিয়ে বসে থাকতেন স্প্যানিশ কোচ। কলকাতা লিগে ব্যর্থ হওয়ার পরে সুভাষ আর মাঠে নামেননি।

সুভাষ ভৌমিকের বিদায়।ফাইল চিত্র

সুভাষ ভৌমিকের বিদায়।ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৩৮
Share: Save:

ইস্টবেঙ্গলের নতুন স্প্যানিশ কোচ আলেসান্দ্রো মেনেন্দেসের গোয়ায় অভিষেক ম্যাচের দিনেই লাল-হলুদের টেকনিক্যাল ডিরেক্টর সুভাষ ভৌমিকের বিদায় হয়ে গেল। ক্লাব সূত্রের খবর, ক্ষতিপূরণ হিসাবে সুভাষকে চার মাসের বেতনের বাইরেও আরও কিছু টাকা দিতে রাজি হয়েছেন ক্লাবের নতুন স্পনসররা। সুভাষও তাতে রাজি হয়ে গিয়েছেন।

কলকাতা ডার্বি ম্যাচের দিন থেকেই সুভাষের ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছিল। কারণ ওই দিনই দলবল নিয়ে শহরে চলে এসেছিলেন আলেসান্দ্রো। এর পর লিগের প্রতিটি ম্যাচে এবং অনুশীলনে গ্যালারিতে এসে খাতা-পেন্সিল নিয়ে বসে থাকতেন স্প্যানিশ কোচ। কলকাতা লিগে ব্যর্থ হওয়ার পরে সুভাষ আর মাঠে নামেননি। ময়দানে ছড়িয়ে পড়েছিল ক্লাবের পক্ষ থেকে তাঁকে মেন্টর বা রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের দায়িত্ব নেওয়ার কথা বলা হবে। কিন্তু সেই প্রস্তাবে সায় ছিল না স্পনসরদের। এরপর আল আমনাদের প্রাক্তন কোচের সঙ্গে আলোচনায় বসেন ক্লাব প্রেসিডেন্ট প্রণব দাশগুপ্ত। তিনিই রফাসূত্র বের করেন। ক্লাব সূত্রের খবর, সুভাষের সঙ্গে চুক্তি ছিল পুরো মরসুমের। কিন্তু তিনি পাচ্ছেন চার মাসের বেতন। ক্লাবে তাঁর অবদানের কথা ভেবে আরও কিছু বাড়তি টাকা দেওয়ার জন্য স্পনসরদের কাছে অনুরোধ করা হয়েছিল। ক্লাবের এক কর্তা বললেন, ‘‘সুভাষকে সম্মানজনক ভাবেই বিদায় করার ব্যবস্থা করেছি আমরা।’’ সুভাষ অবশ্য শনিবার রাতে ফোন ধরেননি। এ দিন আইএসএলের দল এফ সি গোয়ার সঙ্গে প্রদর্শনী ম্যাচে এক গোলে হারল ইস্টবেঙ্গল। পাশাপাশি, ফেডারেশনের শাস্তির সিদ্ধান্ত পুর্নবিবেচনার জন্য আবেদন কমিটির কাছে আর্জি জানাল লাল-হলুদ শিবির। অন্য দিকে, কলকাতা প্রিমিয়ার লিগে মহমেডান এক গোলে হারায় কাস্টমসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football East Bengal Subhash Bhowmick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE