Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sunil Joshi

বাংলাদেশ টিমে যোগ দিয়েই ইতিহাসের সঙ্গী সুনীল জোশী

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই যোশীকে টাইগারদের বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করেছিল বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

সুনীল যোশী। ছবি: সংগৃহীত।

সুনীল যোশী। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৭ ২০:১৭
Share: Save:

শেরে বাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্ব ক্রিকেট ইতিহাসে নজির গড়ল বাংলাদেশ। সাকিব-তামিমদের দৌলতে ইদের আগেই খুশির মেজাজে বাংলাদেশের ক্রিকেট পাগল সমর্থক। তবে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই জয়ে, সাকিবদের পাশাপাশি আনন্দ ভাগ করলেন এক ভারতীয়ও। তিনি সুনীল যোশী।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই যোশীকে টাইগারদের বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করেছিল বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট। যোশীকে সই করানোর পিছনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মূল উদ্দেশ্য ছিল ঘরের মাঠে স্পিনের জালে অস্ট্রেলিয়াকে কুপোকাত করা। সুনীলকে সই করিয়ে বিসিবি-এর ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আক্রম খান জানিয়েছিলেন, দলের স্পিন বিভাগের শক্তি বাড়াতেই সুনীলকে জুড়ে দেওয়া হয়েছে বাংলাদেশ দলের সঙ্গে।

আরও পড়ুন: ক্রিকেটে আবার ব্যাঘ্র গর্জন, সাকিবদের হাতে অস্ট্রেলিয়া বধ

আরও পড়ুন: টেস্টে বাংলাদেশের সেরা ছয়টি জয়

আর প্রথম টুর্নামেন্টেই সুনীলের টিপসকে বেশ ভাল মত কজে লাগাল টাইগার বাহিনী। ম্যাচের জয়ে অবদান রাখতে পেরে খুশি এই ভারতীয় তরকাও। তবে, খুশি ভাগ করার পাশাপাশি বাংলাদেশের এই জয়ে চাপ কিন্তু বেশ কিছুটা বেড়ে গেল সুনীলের উপর। মাত্র এক সপ্তাহ দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশের এই পারফরম্যন্সের ফলে সমর্থকদের প্রত্যাশা এখন তুঙ্গে। এই ধারাবাহিকতা বংলাদেশ যদি বজায় না রাখতে পারে তা হলে সমর্থকদের রোষের মুখে পরতে হবে সুনীলকেই। ফলে এখন এই ধারাবাহিকতা বজায় রাখাই মূল চ্যালেঞ্জ হতে চলেছে সুনীল যোশীর কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE