• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সমর্থকরাও আকর্ষণ, বলছেন সুনীল ছেত্রী

Sunil Chhetri
ছবি: সংগৃহীত।

পর পর দুই ম্যাচে চেন্নাইয়িন এফসি এবং জামশেদপুরের কাছে হারের পর মনোবল কিছুটা ধাক্কা খেয়েছে সুনীল ছেত্রীদের দল বেঙ্গালুরু এফসি-র। যার ফলে সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবলে চতুর্থ স্থানে নেমে এসেছে বেঙ্গালুরুর দলটি।

এই পরিস্থিতিতে রবিবার ফের আইএসএল-এ দক্ষিণ ভারতীয় ‘ডার্বি’ ম্যাচ খেলতে নামছে বেঙ্গালুরু এফসি। প্রতিপক্ষ ইয়ান হিউম-দের কেরল ব্লাস্টার্স। ছয় ম্যাচে সাত পয়েন্ট নিয়ে যাঁরা এই মুহূর্তে দশ দলের আইএসএল-এ রয়েছে আট নম্বরে।

কোচিতে যে ম্যাচ শুধু তারকা ফুটবলারদের সম্মুখসমর-ই শুধু নয়। গ্যালারিতেও বেঙ্গালুরু এফসি সমর্থক  ‘ওয়েস্ট ব্লক ব্লু’জ’-দের বিরুদ্ধে গলা ফাটাতে হাজির থাকবে কেরলের দলটির সমর্থকরা। যাদের এই মুহূর্তে গোটা ভারতের ফুটবল মহল বলছে ‘মনজাপ্পাডা’।

এ রকম টানটান উত্তেজনায় পূর্ণ নীল বনাম হলুদ জার্সির সমর্থকদের মাঝে ম্যাচ খেলতে নামার আগে বেঙ্গালুরু অধিনায়ক সুনীল ছেত্রী অবশ্য বলছেন, ‘‘একে অপরের প্রতি সৌহার্দ্য বা শ্রদ্ধা দেখিয়ে এ রকম একটা ম্যাচে দুই শহর বা দুই ক্লাবের সমর্থকদের সমর্থন, কাজিয়া ফুটবলের উত্তেজনা বাড়াতে দারুণ ফলপ্রদ।’’ সঙ্গে সুনীল এটাও বলছেন, ‘‘আমি কখনও এই ম্যাচটা এর আগে খেলিনি। ফলে কেরলের বিরুদ্ধে খেলতে মুখিয়ে রয়েছি। সমর্থকদের এই উত্তেজনা ভারতীয় ফুটবলের জন্য সত্যিই বেশ ভাল।’’

সুনীল আরও বলছেন, ‘‘যে কোনও অ্যাওয়ে ম্যাচ-ই কঠিন। তার উপরে বিপক্ষ দলের সমর্থকরা স্টেডিয়াম ভর্তি করে গলা ফাটাতে শুরু করে, তা হলে পরিবেশটা আরও বিপক্ষে চলে যায়। তবে আমরা তিন পয়েন্ট নিয়ে যাওয়ার ব্যাপারে একাগ্র।’’ বিপক্ষ সম্পর্কে সুনীলের মন্তব্য, ‘‘ঘরের মাঠে কেরল সব সময়ই কঠিন প্রতিপক্ষ।’’

জয়ী পুণে: ব্রাজিলীয় তারকা মার্সেলিনহোর হ্যাটট্রিকের সৌজন্য শনিবার ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচে এফসি পুণে সিটি ৫-০ গোলে হারাল নর্থইস্ট ইউনাইটেডকে। ঘরের মাঠে পুণের বাকি দু’টো গোল আশিক কুরুনিয়ান এবং আদিল খানের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন