Advertisement
২০ এপ্রিল ২০২৪

প্রকাশ্যে ডায়ানাদের ঝগড়া চায় না আদালত

ডায়ানা এডুলজির প্রকাশ্যে মতান্তরকে ভাল চোখে দেখছে না সুপ্রিম কোর্ট। 

বিক্রম রাই ও ডায়ানা এডুলজির প্রকাশ্যে মতান্তরকে ভাল চোখে দেখছে না সুপ্রিম কোর্ট।—ফাইল চিত্র।

বিক্রম রাই ও ডায়ানা এডুলজির প্রকাশ্যে মতান্তরকে ভাল চোখে দেখছে না সুপ্রিম কোর্ট।—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:০০
Share: Save:

কমিটি অফ অ্যাডমিনিস্ট্রের্সের (সিওএ) চেয়ারম্যান বিক্রম রাই ও সদস্য ডায়ানা এডুলজির প্রকাশ্যে মতান্তরকে ভাল চোখে দেখছে না সুপ্রিম কোর্ট।

বোর্ড কর্তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ থেকে ভারতীয় মহিলা তারকা মিতালি রাজ ও কোচ রমেশ পওয়ারের মধ্যে ঠান্ডা লড়াই— নানা বিষয়ে দুই সিওএ সদস্যের মধ্যে মতান্তর যে জায়গায় চলে গিয়েছিল, তা মোটেও ভাল চোখে দেখেনি দেশের সর্বোচ্চ আদালত। তা এ দিন আরও একবার স্পষ্ট হয়ে যায়।

বৃহস্পতিবার বিচারপতি এস এ বোবদে ও বিচারপতি এ এম সাপ্রের বেঞ্চ জানিয়েছে, ‘‘আমরা সংবাদপত্র মারফত জানতে পেরেছি, কয়েকটি বিষয় নিয়ে একমত হতে পারেননি সিওএ সদস্যরা। আমরা জানতে চাই, এ ব্যাপারে কার বক্তব্য ঠিক?’’ ২০১৭ সালে চার সদস্যের সিওএ তৈরি করে দিয়েছিল সুপ্রিম কোর্ট। তার দুই সদস্য রামচন্দ্র গুহ এবং বিক্রম লিমায়ে পদত্যাগ করেছেন। ফলে কমিটি দাঁড়িয়েছে দুই সদস্যের। এ দিন আদালত জানিয়েছে, ‘‘মতান্তর যদি হয়েও থাকে, তা যেন বাইরে না বেরোয়। ভবিষ্যতে এ জাতীয় মতান্তর যাতে প্রকাশ্যে না আসে, তার নির্দেশ দিচ্ছে আদালত।’’ যদিও মতান্তরের প্রসঙ্গ উড়িয়ে দিয়েছেন ডায়ানা এডুলজি। তিনি জানিয়েছেন, চেয়ারম্যান বিনোদ রাই-এর সঙ্গে তাঁর কোনও মনোমালিন্য নেই। ডায়ানা বলেছেন, ‘‘কোনও বিষয়েই সিওএ সদস্যদের মধ্যে মতান্তর নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE