Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Lokesh rahul

টি২০ র‌্যাঙ্কিংয়ে উত্থান লোকেশ, বুমরাহর

টি২০ র‌্যাঙ্কিংয় এমন উত্থান অতীতে হয়েছে কী না বলা মুশকিল। যেভাবে ব্যাটিংয়ে উঠে এলেন ভারতের লোকেশ রাহুল সেটা বড় চমক। তার থেকেও বড় চমক ওয়েস্ট ইন্ডিজের স লুইসের ৪৯ বলে সেঞ্চুরির সৌজন্যে ২৮৮ ধাপ উঠে আসা। এখন তিনি ৫১ নম্বরে।

লোকেশ রাহুল।

লোকেশ রাহুল।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৬ ২০:৪১
Share: Save:

টি২০ র‌্যাঙ্কিংয় এমন উত্থান অতীতে হয়েছে কী না বলা মুশকিল। যেভাবে ব্যাটিংয়ে উঠে এলেন ভারতের লোকেশ রাহুল সেটা বড় চমক। তার থেকেও বড় চমক ওয়েস্ট ইন্ডিজের স লুইসের ৪৯ বলে সেঞ্চুরির সৌজন্যে ২৮৮ ধাপ উঠে আসা। এখন তিনি ৫১ নম্বরে। ইউএসএ-তে টি২০ সিরিজের প্রথম ম্যাচে ১১০ রানের ইনিংস খেলেছিলেন লোকেশ রাহুল। ৬৭ ধাপ উঠে তিনি এখন ৩১এ।

শুধু তাই নয়, এই সিরিজ ১-০তে জিতে এই মুহূর্তে ভারতের ঘারে নিঃশ্বাস ফেলছে ওয়েস্ট ইন্ডিজও। এতদিন ভারতের থেকে ছ’পয়েন্ট পিছনে থাকলেও এই মুহূর্তে মাত্র এক পয়েন্ট পিছনে রয়েছে তিন নম্বরে। দ্বিতীয় স্থানে থাকা ভারতের পয়েন্ট যখন ১২৬ তখন ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ১২৫। ১৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ১৩২।

ভারতের রোহিত শর্মা পাঁচ ধাপ উঠে এলেন ১৭ নম্বরে। আমেরিকায় দুই ম্যাচে ৬২ ও ১০ রানে অপরাজিত ছিলেন রোহিত। অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন আবার ফিরে এলেন সেরা পাঁচে। সাত থেকে উঠে এলেন পাঁচে। এই বছরের ফেব্রুয়ারি ও মার্চে দু’য়ে থাকা অশ্বিন নেমে গিয়েছিলেন মাঝে। আবার পিরে পাচ্ছেন নিজের জায়গা। ভুবনেশ্বর কুমার রয়েছেন ৬৭ নম্বরে ও মহম্মদ শামি রয়েছেন ৮২ নম্বরে। এই দু’জনেরও উন্নতি হয়েছে র‌্যাঙ্কিংয়ে। ব্যাটিংয়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন বিরাট কোহালি। বোলিংয়ে তিন নম্বরে ঠিক অশ্বিনের আগে জায়গা করে নিয়েছেন জশপ্রীত বুমরাহ। বোলিংয়ে শীর্ষে ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রী।

আরও খবর

এক মরসুমে সর্বোচ্চ টি২০ উইকেট নিয়ে রেকর্ড বুমরাহর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE