Advertisement
২৪ এপ্রিল ২০২৪

লারা সেরা শিকার পন্টিংয়ের

২০০১ সালে ব্রিসবেনে প্রথম বলেই তিনি ফিরিয়ে দিয়েছিলেন ক্যারিবিয়ান রাজপুত্রকে। ক্যাচ ধরেছিলেন উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্ট।

অন্য: ব্যাটসম্যান পন্টিংয়ের মুখে তাঁর বোলিংয়ের কথা। ফাইল চিত্র

অন্য: ব্যাটসম্যান পন্টিংয়ের মুখে তাঁর বোলিংয়ের কথা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৯ ০৫:২৭
Share: Save:

এমনিতে তিনি নিজের ক্রিকেট সংক্রান্ত পরিসংখ্যান মনে রাখার পক্ষপাতী নন। কিন্তু রিকি পন্টিং এখনও ভোলেননি ব্রায়ান লারার উইকেট নেওয়ার ঘটনা।

২০০১ সালে ব্রিসবেনে প্রথম বলেই তিনি ফিরিয়ে দিয়েছিলেন ক্যারিবিয়ান রাজপুত্রকে। ক্যাচ ধরেছিলেন উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্ট। প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক বলেছেন, ‘‘সেই সময়ে আমি জোরে বল করতাম। ওই ম্যাচে অধিনায়ক ছিল গিলি (গিলক্রিস্ট)। ও-ই আমার হাতে বল তুলে দিয়েছিল। প্রথম বলেই লারার মতো ক্রিকেটারের উইকেট নিয়ে আমি নিজেই চমকে উঠেছিলাম। সেই ঘটনা কোনও দিন ভুলতে পারব না।’’ সেই প্রসঙ্গে পন্টিং আরও জানিয়েছেন, পরে লারার সঙ্গে ওই আউট হওয়ার ঘটনা নিয়ে কথাবার্তা হয়েছিল। লারার বক্তব্য ছিল, ‘‘ওই ঘটনাটা আমি মনে রাখতে চাই না। আমাকে ওই ঘটনাটা মনে করিও না।’’ লারা ছাড়াও ঝুলিতে রয়েছে অর্জুনা রণতুঙ্গা এবং হিথ স্ট্রিকের উইকেট। কিন্তু দিল্লি ক্যাপিটালস কোচ জানিয়ে দিয়েছেন, লারার উইকেটের সঙ্গে বাকি দুই উইকেটের কোনও তুলনাই চলে না। তাঁর মন্তব্য, ‘‘প্রথম বলেই লারার উইকেট! সেটাই আমার সেরা প্রাপ্তি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Brian Lara Australia Ricky Ponting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE