Advertisement
২০ এপ্রিল ২০২৪

মেসি-ভক্তকেও তালিবানি হুমকি

বিড়ম্বনা: মেসির কাছে পৌঁছলেও বড় সমস্যায় মুর্তাজা। টুইটার

বিড়ম্বনা: মেসির কাছে পৌঁছলেও বড় সমস্যায় মুর্তাজা। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০২:৫৮
Share: Save:

বয়স মাত্র সাত হলেও দুনিয়া জোড়া খ্যাতির বিপদ অনেক। জীবনের ঝুঁকিও থাকতে পারে। বিশেষ করে আফগানিস্তানে। গৃহযুদ্ধে ক্ষতবিক্ষত সেই দেশের এক শিশু মুর্তাজা আহমেদির ছবি ভাইরাল হয়েছিল বছর তিনেক আগে। যার পরনে ছিল আর্জেন্টিনার নীল-সাদা জার্সির মতো প্লাস্টিকের ব্যাগ দিয়ে তৈরি জামা। জামার পিছনে লেখা ছিল লিয়োনেল মেসির নাম ও ১০ নম্বর।

সে ছবি দেখে চমকে যান মেসি স্বয়ং। ১১ মাসের মধ্যে বার্সেলোনা ক্লাব তাকে কাতারে উড়িয়ে নিয়ে যায়। মুর্তাজার সঙ্গে ছবি তোলেন আর্জেন্টাইন কিংবদন্তি। নিজের সই করা দু’টি শার্টও দেন।

কী আশ্চর্য, সেই নিষ্পাপ শিশুই এখন তালিবানিদের লক্ষ্য। উন্মাদের মতো তাকে খোঁজা হচ্ছে গজনি প্রদেশে মুর্তাজার জেলা জাঘোরিতে। এ খবর ছেপেছে এক মার্কিন সংবাদসংস্থা। মুর্তাজার মা শাফিকা জানিয়েছেন, কী ভাবে তাঁরা নিজেদের ভিটেমাটি ছেড়ে পালিয়েছিলেন। কিন্তু যাঁর সাহায্যে পালানো, সেই স্বামীর আর খোঁজ পাওয়া যাচ্ছে না।

তালিবানিদের বদ্ধমূল ধারণা, মেসি মুর্তাজাকে প্রচুর টাকাও দিয়েছেন। সেই টাকাই তারা চায়। হুমকি দেওয়া হচ্ছে, টাকা না দেওয়া হলে সেই বিখ্যাত ছেলেকে অপহরণ করা হবে! কাবুলের উদ্বাস্তু শিবিরে গা ঢাকা দেওয়া শফিকার কথা, ‘‘এর থেকে ভাল হত আমার ছেলের কথা কেউ না জানলে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Lionel Messi Murtaza Ahmadi Taliban
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE