Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tamim Iqbal

ভারতে আসছেন না তামিম ইকবাল, পরিবর্তে বাংলাদেশ দলে ইমরুল

এর আগে আফগানিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট খেলেননি তামিম। গত মাসে জিম্বাবোয়ে, আফগানিস্তান ও বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজও খেলেননি তিনি। জুলাইয়ে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের পর তিনি বিশ্রামের অনুরোধ করেছিলেন।

তামিম ইকবালকে ভারতে পাচ্ছে না বাংলাদেশ। ফাইল ছবি।

তামিম ইকবালকে ভারতে পাচ্ছে না বাংলাদেশ। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৯ ১৭:২৯
Share: Save:

স্ত্রী দ্বিতীয় বারের জন্য সন্তানসম্ভবা। সেই কারণে ভারত সফরে আসছেন না বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিবর্ত হিসেবে আর এক বাঁ-হাতি ইমরুল কায়েসকে অন্তর্ভুক্ত করেছে দলে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নভেম্বরের গোড়ায় ভারতে আসছে বাংলাদেশ। ৩ নভেম্বর নয়াদিল্লিতে প্রথম টি-টোয়েন্টি। ৭ তারিখ রাজকোটে দ্বিতীয় টি-টোয়েন্টি। ১০ তারিখ নাগপুরে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। এর পর ১৪ নভেম্বর থেকে ইনদওরে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট কলকাতায়, ২২ নভেম্বর থেকে।

আপাতত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে এসেছেন তামিমের পরিবর্তে ইমরুল। তবে তিনি টেস্ট সিরিজের স্কোয়াডেও থাকবেন কি না, তা স্পষ্ট নয়। তামিম প্রাথমিক ভাবে বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ছিলেন। যদিও তাঁর পাঁজরে চোট ছিল। আগেই তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানিয়েছিলেন যে, কলকাতায় দ্বিতীয় টেস্টের সময় তিনি স্ত্রীর পাশে থাকতে পারেন। এখন তামিম আগে থাকতেই ছুটি চাইছেন। প্রসবের সম্ভাব্য তারিখের আগে থেকেই স্ত্রীর পাশে থাকতে চান বাঁ-হাতি ওপেনার। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন এই খবর জানিয়েছেন।

আরও পড়ুন: কোহালিদের দেখানো পথে চলতে চাই, বলছেন পাকিস্তানের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক​

আরও পড়ুন: ঘরের মাঠে অপ্রতিরোধ্য ভারতকে চ্যালেঞ্জ জানাতে পারে এই বিশ্ব একাদশ

এর আগে আফগানিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট খেলেননি তামিম। গত মাসে জিম্বাবোয়ে, আফগানিস্তান ও বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজও খেলেননি তিনি। জুলাইয়ে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের পর তিনি বিশ্রামের অনুরোধ করেছিলেন। চলতি মাসে জাতীয় ক্রিকেট লিগে প্রথম শ্রেণির ম্যাচ খেলেন তিনি। কিন্তু তার পরই চোট পেয়ে যান। এর আগে চোটের জন্য বাংলাদেশের ভারত সফর থেকে ছিটকে গিয়েছেন মহম্মদ সাইফুদ্দিন। তাঁর পরিবর্ত হিসেবে কারওর নাম ঘোষণা করা হয়নি।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: শাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মহম্মদ নাইম, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আরাফত সানি, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শাইফুল ইসলাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE