Advertisement
২৫ এপ্রিল ২০২৪

পরিকল্পনা তৈরি, মত ফিঞ্চের

২৪ ফেব্রুয়ারি থেকে ভারতের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি এবং পাঁচটি ওয়ান ডে-র সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ফিঞ্চ। ‘‘আমার মনে হয় শুধু তরতাজা থাকাটাই যথেষ্ট নয়। বিশেষ করে ভারতে যখন আমরা খেলতে যাচ্ছি,’’ ক্রিকেট অস্ট্রেলিয়ার সরকারি ওয়েবসাইটে বলেছেন ফিঞ্চ।

সতর্ক: ভারতকেই এগিয়ে রাখছেন ফিঞ্চ। ফাইল চিত্র

সতর্ক: ভারতকেই এগিয়ে রাখছেন ফিঞ্চ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:০১
Share: Save:

রবিবারই বিগ ব্যাশ লিগের ফাইনালে তাঁর দল মেলবোর্ন রেনেগাডেস হারিয়ে দিয়েছে মেলবোর্ন স্টারসকে। তবে ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজে এই জয় থেকে নিজেকে উদ্বুদ্ধ করে খুব একটা লাভ হবে বলে তিনি মনে করছেন না। তিনি অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

২৪ ফেব্রুয়ারি থেকে ভারতের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি এবং পাঁচটি ওয়ান ডে-র সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ফিঞ্চ। ‘‘আমার মনে হয় শুধু তরতাজা থাকাটাই যথেষ্ট নয়। বিশেষ করে ভারতে যখন আমরা খেলতে যাচ্ছি,’’ ক্রিকেট অস্ট্রেলিয়ার সরকারি ওয়েবসাইটে বলেছেন ফিঞ্চ। ফিঞ্চের ইঙ্গিত তাঁদের পরিকল্পনা তৈরি। তিনি বলেছেন, ‘‘একটু অসতর্ক হলেই কিন্তু সমস্যায় পড়তে হতে পারে। ঘরের মাঠে ভারতীয় দল সেরা। তাই ভারতে খেলতে গেলে পুরো আত্মবিশ্বাস এবং পরিকল্পনা নিয়ে যেতে হবে আমাদের।’’

গত কয়েক মাস ধরে ফিঞ্চের খেলোয়াড়জীবন বেশ ঘটনাবহুল। দীর্ঘ অপেক্ষার পরে টেস্ট অভিষেক হয়ে গিয়েছে তাঁর। আসন্ন বিশ্বকাপের আগে ওয়ান ডে দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পেয়েছেন। তবে টেস্ট অভিষেক হওয়ার পরে দল থেকে বাদ যান তিনি। ছোট ফর্ম্যাটে তাঁর যে রকম বিধ্বংসী ব্যাটিং দেখা যেত, সেটাও এখন আর সে ভাবে দেখা যাচ্ছে না। রবিবার বিগ ব্যাশ লিগের ফাইনালেও তিনি মাত্র ১৩ রান করেন। আউট হওয়ার পরে ফিঞ্চ এতটাই হতাশ হয়ে পড়েন যে টানেলে ব্যাট দিয়ে প্লাস্টিকের চেয়ারে মেরে বসেন। তার জন্য জরিমানা হতে পারত তাঁর। তবে সে রকম কিছু হয়নি। অবশ্য ভর্ৎসনা করা হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE