Advertisement
২৬ এপ্রিল ২০২৪
শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে মরিয়া

আবার কবে অধিনায়ক হব জানি না, বললেন রোহিত

শ্রীলঙ্কার ক্যাপ্টেন চূড়ান্ত ব্যর্থ হলেও ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মার এখন সোনার সময় চলছে। ব্যাটসম্যান হিসেবে যেমন, অধিনায়ক হিসেবেও তেমনই সফল। যদিও তিনি মনে করেন, ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়াটা বেশ চাপের।

একান্তে: টিম হোটেলে স্ত্রী রীতিকার সঙ্গে রোহিত শর্মা। ছবি: ইনস্টাগ্রাম।

একান্তে: টিম হোটেলে স্ত্রী রীতিকার সঙ্গে রোহিত শর্মা। ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৭ ০৪:০০
Share: Save:

টেস্ট ও ওয়ান ডে সিরিজে হয়নি। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হবে কি? রবিবার এই প্রশ্নের জবাব দিতেই ভারত সিরিজের শেষ ম্যাচ খেলতে নামছে বিশ্বকাপ জয়ের মঞ্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ২০১১-য় এখানে শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের দ্বিতীয় বিশ্বকাপ জয়।

যদিও সেই শ্রীলঙ্কা আর এই শ্রীলঙ্কায় অনেক তফাৎ। তবে সেই শ্রীলঙ্কা দলের দুই তারকা এই দলেও রয়েছেন উপুল তরঙ্গা ও ক্যাপ্টেন তিসারা পেরেরা। শ্রীলঙ্কা অধিনায়কের যেখানে ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে পাঁচ ম্যাচে আট উইকেট, সেখানে ওপেনার তরঙ্গা অবশ্য রানেই আছেন। ধর্মশালায় ৪৯, বিশাখাপত্তনমে ৯৫ ও ইনদওরে তরঙ্গা ৪৭ রান করেন।

শ্রীলঙ্কার ক্যাপ্টেন চূড়ান্ত ব্যর্থ হলেও ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মার এখন সোনার সময় চলছে। ব্যাটসম্যান হিসেবে যেমন, অধিনায়ক হিসেবেও তেমনই সফল। যদিও তিনি মনে করেন, ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়াটা বেশ চাপের। কিন্তু পাশাপাশি উপভোগও করছেন এই ভূমিকা। ইনদওরে সাংবাদিকদের তিনি বলেন, ‘‘প্রথম জাতীয় দলের অধিনায়কত্ব করছি। তাই বেশ চাপ অনুভব করছি। মুম্বইয়ে (তাঁর ঘরের মাঠ) আরও চাপ থাকবে। তবে এই ভূমিকায় প্রতি মুহূর্ত উপভোগ করছি। জানি না, ফের কবে এই সুযোগ আসবে। তাই যতটা উপভোগ করে নেওয়া যায়।’’

ওয়াংখেড়ের পাটা উইকেটে আর একটা রান-ফোয়ারা দেখতে চাইবেন নিশ্চয়ই রোহিতের ঘরের মাঠের ভক্তরা। তবে আরব সাগরের ধারে শিশিরের সমস্যা ভালই হয় বলে পরে ব্যাট করা দল বাড়তি সুবিধা পেতে পারে। যদিও এই সমস্যা সমাধানের জন্য বল ভিজিয়ে বোলিং অনুশীলন করে থাকেন ভারতীয় স্পিনাররা।

ভারতীয় দলের দুই তরুণ রিস্ট-স্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চহাল দু’জনকেই রবিবার প্রথম একাদশে রাখা হবে কি না, সেটা দেখার। সিরিজ জয় সম্পুর্ণ। তাই স্পিনার-অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর বা দীপক হুডাকে পরখ করে দেখা হতে পারে। পেস বোলার বাসিল থাম্পিও সুযোগ পেতে পারেন। শ্রীলঙ্কা কিন্তু পাচ্ছে না অ্যঞ্জেলো ম্যাথিউজকে। ইনদওরে হ্যামস্ট্রিং চোট হয়েছে তাঁর। ফলে দু’সপ্তাহ মাঠের বাইরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE