Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

অনুশীলন ম্যাচে চূড়ান্ত ফ্লপ ধবন-পূজারা, প্রশ্ন ভবিষ্যত নিয়ে

দুই ইনিংসেই রানের খাতা খুলতে ব্যর্থ ওপেনার শিখর ধবন। প্রথম ইনিংসে খেললেন ১ বল, দ্বিতীয় ইনিংসে খেললেন ৩ বল। অন্য দিকে, তিন নম্বরে নামা পূজারা প্রথম ইনিংসে ৭ বল খেলে ১ রানই করতে সমর্থ হন।

ভারত বনাম এসেক্স ম্যাচের একটি মুহূর্ত। ছবি: ভারতীয় দলের ফেসবুক পেজ।

ভারত বনাম এসেক্স ম্যাচের একটি মুহূর্ত। ছবি: ভারতীয় দলের ফেসবুক পেজ।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ১৮:০২
Share: Save:

এসেক্সের বিরুদ্ধে ভারতের প্রস্তুতি ম্যাচ ড্র। কিন্তু তিন দিনের ম্যাচ শেষে প্রশ্ন চিহ্ণ পড়ে গেল পূজারা ও ধবনের ভবিষ্যতের উপর। খেলার কথা ছিল চার দিনের ম্যাচ। কিন্তু মাঠ ও পিচ দেখে চারদিন ধরে খেলতে চায়নি ভারতীয় দল। যে কারণে ম্যাচের সময় কমিয়ে আনা হয়। তিনদিনের ম্যাচে দেখে নেওয়ার কথা ছিল ভারতীয় দলকে। ১ অগস্ট থেকে শুরু হবে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে নামার আগে এসেক্সের বিরুদ্ধে ভারতীয় দলের এই ম্যাচ ছিল গুরুত্বপূর্ণ।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। যেখানে চূড়ান্ত ফ্লপ ওপেনার শিখর ধবন ও তিন নম্বরে ব্যাট করতে নামা চেতেশ্বর পূজারা। দুই ইনিংসেই রানের খাতা খুলতে ব্যর্থ ওপেনার শিখর ধবন। প্রথম ইনিংসে খেললেন ১ বল, দ্বিতীয় ইনিংসে খেললেন ৩ বল। অন্য দিকে, তিন নম্বরে নামা পূজারা প্রথম ইনিংসে ৭ বল খেলে ১ রানই করতে সমর্থ হন। আর দ্বিতীয় ইনিংসে ৩৫ বলে করেন ২৩ রান। না দলকে ভরসা দিতে পারেননি।

সে দিক থেকে দেখতে গেলে ব্য়াট হাতে সফল দীনেশ কার্তিক। ৮২ রানের ইনিংস খেললেন তিনি। মুরলী বিজয় ৫৩, বিরাট কোহালি ৬৮, লোকেশ রাহুল৫৮, হার্দিক পাণ্ড্য ৫১ রান করেন প্রথম ইনিংসে। প্রথম ইনিংসে ভারত থামে ৩৯৫ রানে। জবাবে ব্যাট করতে নেমে ৩৫৯ রান করে ইনিংস ঘোষণা করে দেয় এসেক্স। দ্বিতীয় ইনিংসে আবার ব্যাট করতে নামে নেমে দিনের শেষে ভারত ৮৯/২। ভারতের হয়ে বল হাতে সফল উমেশ যাদব, ইশান্ত শর্মা। তিন দিনের ম্যাচ শেষ হয় ড্রয়ে।

কিন্তু অনুশীলন ম্যাচ হলেও, শেষে অনেক প্রশ্ন উঠে গেল ভারতের পারফরমেন্স নিয়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের আগে কপালে ভাজ টিম ম্যানেজমেন্টের। প্রশ্ন উঠছে, লোকেশ রাহুলকে খেলানো নিয়ে। তাঁকে কি ফেরানো হবে ওপেনিংয়ে। কারণ ব্যাট হাতে রান পেয়েছেন লোকেশ। মিডল অর্ডারে নেমেও তিনি রান পেয়েছেন প্রথম ইনিংসে। দ্বিতীয় ইনিংসে মুরলী বিজয়কে সরিয়ে রাহুলকে ওপেন করতে নামিয়ে সফল টিম ম্যানেজমেন্ট। ১ অগস্ট থেকে শুরু হওয়া টেস্ট ওপেনিং জুটি কী হবে তা নিয়ে শুরু হয়ে ভাবনা-চিন্তা।

আরও পড়ুন
টেস্ট ক্রিকেটে এক বছর হার্দিক পাণ্ড্যের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE