• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুণের পুনরাবৃত্তি হবে না আর, কথা দিচ্ছেন বিরাট

Virat Kohali
বেঙ্গালুরুর সাংবাদিক বৈঠকে কোহালি। ছবি: পিটিআই।

এমন লজ্জাজনক পারফরম্যান্সের পুনরাবৃত্তি হবে না আর। বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামার আগের দিন নিজের দল সম্পর্কে আশ্বস্ত করলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি।

পুণের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৩৩৩ রানে দুরমুশ হতে হয়েছিল তাঁর টিমকে। টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকা দলের এই আত্মসমর্পণে কম অবাক হয়নি অস্ট্রেলিয়াও। আজ বিরাটের আশ্বাস, “আমি কথা দিচ্ছি, এত খারাপ পারফরম্যান্স আর আপনাদের দেখতে হবে না।” একই সঙ্গে তিনি বলেন, “অস্ট্রেলিয়া আমাদের থেকে ভাল ক্রিকেট খেলেছে।... তবে পুণেতে হেরেছি মানে এটা নয় যে, আমরা অন্য ম্যাচগুলোতেও হারব।”

প্র্যাকটিসে বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

পুণে টেস্টে ভারতের বোলাররা খারাপ বল করেছেন বলা যাবে না। কিন্তু চরম ব্যর্থতা দেখিয়েছিল গোটা ব্যাটিং লাইন আপ। প্রথম ইনিংসে ১০৫ এবং দ্বিতীয় ইনিংসে ১০৭ রানে শেষ হয়ে গিয়েছিল ভারতীয় ইনিংস। বিরাটের কথায়, “কখনও কখনও এ ধরণের হারটাও দরকার। আমরা কোথায় দুর্বল এগুলো তা বুঝতে সাহায্য করে। গত ম্যাচে যেটা ঘটেছে, অর্থাত্ একটা গোটা দল পারফর্ম করতে পারল না, এটা খুবই বিরল ঘটনা। এই হার থেকে আমরা অনেক কিছু শিখেছি।” এই হারের দায় সংঘবদ্ধ বলেই মনে করেন ভারতীয় দলের অধিনায়ক।

আরও পড়ুন: বেঙ্গালুরুতে কামব্যাক করতে যে স্ট্র্যাটেজিক পরিবর্তনগুলি করতেই হবে বিরাটদের

কাল থেকে শুরু বেঙ্গালুরু টেস্ট। দলে কী কী পরিবর্তন আসছে তা নিয়ে কোনও মন্তব্যে রাজি হননি কোহালি। তবে চমক থাকার ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি।“আমাদের মাথায় একটা কম্বিনেশন আছে। এক সঙ্গে বসে সব চূড়ান্ত করব। কাল সব ধরণের সম্ভাবনা রয়েছে এবং তাতে কিছু চমকও থাকতে পারে”- বলেন বিরাট।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন