Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket

গড়াপেটার দাবিতে অনড় শ্রীলঙ্কার সেই প্রাক্তন মন্ত্রী

শুক্রবারই শ্রীলঙ্কার পুলিশ ঘোষণা করে, উপযুক্ত তথ্যের অভাবে তদন্ত বন্ধ করা হল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জুলাই ২০২০ ০৬:৫০
Share: Save:

২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে বিতর্ক থেমেও যেন থামছে না। শ্রীলঙ্কা কর্তৃপক্ষ তদন্ত বন্ধ করে দিলেও ম্যাচ গড়াপেটার অভিযোগে ফের সরব শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহিন্দনন্দ অলুথগামাগে। শনিবার তিনি জানিয়েছেন, গড়াপেটা প্রমাণ করার জন্য আইসিসি-র হাতে উপযুক্ত তথ্য তুলে দিতে তিনি প্রস্তুত। প্রসঙ্গত, শ্রীলঙ্কা কর্তৃপক্ষের পাশাপাশি আইসিসি-ও বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার অভিযোহ নস্যাৎ করে দিয়েছে।

শুক্রবারই শ্রীলঙ্কার পুলিশ ঘোষণা করে, উপযুক্ত তথ্যের অভাবে তদন্ত বন্ধ করা হল। প্রাক্তন নির্বাচক-প্রধান অরবিন্দ ডি’সিলভা, প্রাক্তন অধিনায়ক কুমার সঙ্গকারা, মাহেলা জয়বর্ধনে ও উপুল থরাঙ্গাকে জেরা করার পরে প্রশাসনের কাছে উপযুক্ত কোনও তথ্য আসেনি, যার ভিত্তিতে গড়াপেটা প্রমাণ করা যায়, এমনই জানায় পুলিশ। আইসিসি-র দুর্নীতি-দমন শাখার প্রধান অ্যালেক্স মার্শালও জানিয়ে দিয়েছেন, তাঁরা এমন কোনও ইঙ্গিত পাননি যার ভিত্তিতে এ বিষয়ে তদন্ত করা যায়। কিন্তু শনিবার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী ফের দাবি করেছেন, ‘‘শ্রীলঙ্কার পুলিশ একেবারেই সক্রিয় ভূমিকা নেয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket World Cup 2011 Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE