• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাস্টারস্ট্রোক সৌরভের, ইডেনের দিন-রাতের টেস্ট প্রথম দিনেই সুপারহিট

Sourav Ganguly with Seikh Hasina and Mamata Banerjee
ইডেনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

ইডেনের দিন-রাতের টেস্ট প্রথম দিনেই সুপারহিট। বেশ কয়েকবছর আগেও ইডেনের ফোকলা স্টেডিয়ামেই টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সব অর্থেই ছিল ব্যতিক্রমী একটা দিন। ভরা ইডেনে লেখা হল ইতিহাস।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘জাদু’তে ইডেনে মিলনমেলা। ভারত ও বাংলাদেশ যেন মিলে গেল ইডেনে! বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়ে আগেই ‘মাস্ট্রাস্ট্রোক’ দিয়েছিলেন সৌরভ। সে দেশের ঐতিহাসিক প্রথম টেস্ট দলের সদস্যদের উড়িয়ে নিয়ে আসেন ক্রিকেটের নন্দনকাননে। ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসিনা ও মমতা ঘন্টা বাজিয়ে দিন-রাতের টেস্টের সূচনা করেন। ছিলেন বোর্ড সচিব জয় শাহও।

ভারতের দিকপাল ক্রিকেটাররাও দেশের প্রাক্তন অধিনায়কের ডাকে ইডেনে এসে ‘সৌরভ’ ছড়ান। লাঞ্চের সময়ে সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণ, হরভজন সিংহ ও অনিল কুম্বলে আড্ডা দেন ইডেনের সবুজ গালচেতে। তাঁদের আলোচনায় সমৃদ্ধ হন দর্শকরা। পিভি সিন্ধু, সানিয়া মির্জা, মেরি কম, পুলেল্লা গোপীচন্দদের উজ্জ্বল উপস্থিতি ছিল ইডেনে। খেলার শেষে রুনা লায়লার সুরে মেতে ওঠে ঐতিহাসিক স্টেডিয়াম।

আরও পড়ুন: শামির বাউন্সারে মাথায় চোট, ম্যাচ থেকেই ছিটকে গেলেন বাংলাদেশের লিটন ও নইম

ব্যাট-বলের লড়াইয়ে ভারত প্রথম দিনেই টেক্কা দিল বাংলাদেশকে। এটা হয়তো প্রত্যাশিতই ছিল। কারণ মুশফিকুররা এ বার দুর্বল দল নিয়েই খেলতে এসেছে ভারতে। তাঁরা যে এই ভারতকে দারুণ বেগ দেবেন এমনটা কেউই ধরেননি। দিনের শুরু থেকেই ভারতীয় বোলাররা দাপট দেখিয়ে গিয়েছেন। বাংলাদেশের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারলেন না ভারতের বোলারদের সামনে। শামি-ইশান্তদের এমন দাপট দেখার জন্যই তো ইডেন ভরিয়েছিলেন দর্শকরা। পরে বিরাট কোহালি ও চেতেশ্বর পূজারার ব্যাটিং মায়াবী আলোয় আরও মায়া ধরিয়ে দেয়। সৌরভকে বলতে শোনা যায়, ‘‘আমি টেস্ট ক্রিকেটের বড় ভক্ত।’’ টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করার উপায় ভালই জানেন তিনি। ইডেনের দিন-রাতের টেস্ট সবে শুরু। আরও কত কী যে সৌরভের মস্তিষ্কে রয়েছে, তা জানা যাবে আগামী দিনেই।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন