• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চ্যাম্পিয়ন্স লিগের রাস্তা কঠিন হচ্ছে চেলসির

Chelsea
দু’টি গোল করেও দলকে জেতাতে পারলেন না উইলিয়ান।—ছবি রয়টার্স।

করোনা অতিমারির জন্য বন্ধ থাকা ইপিএল ফের শুরু হলে দারুণ খেলছিল ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি। শেষ ম্যাচে চমকে দেয় ম্যাঞ্চেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে। কিন্তু টানা তিন ম্যাচ জিতে বুধবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ম্যানেজার ডেভিড মোয়েসের ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ২-৩ গোলে হেরে গিয়ে চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন কঠিন করে ফেলল।

খেলার একেবারে শেষ মুহূর্তে আন্দ্রে ইয়ার্মোলেঙ্কো গোল করে ওয়েস্ট হ্যামকে জেতান। চেলসির হয়ে দু’টি গোলই করেন উইলিয়ান (৪২ ও ৭২ মিনিটে)। ওয়েস্ট হ্যামের গোলদাতা টমাস সোচেক (৪৫ মিনিটে), মিখাইল আন্তোনিয়ো (৫১ মিনিটে) এবং ইয়ার্মোলেঙ্কো (৮৯ মিনিটে)।   

এই হারে খুবই হতাশ চেলসির ম্যানেজার ল্যাম্পার্ড। বলেছেন, ‘‘একটা দল কতটা ভাল, তা বোঝা যায় তাদের ধারাবাহিকতা দেখলে। আমরা এই জায়গাটায় অনেক পিছিয়ে। অনেকে বলছেন, আগামী দিনে আমরা আবার ইপিএল জিততে পারি। কিন্তু তার জন্য দরকার সব ম্যাচে ভাল খেলা। সেটাই আমরা পারছি না!’’

এ বারের লিগ খেতাব তিন দশক পরে লিভারপুল জিতে গিয়েছে। পেপ গুয়ার্দিওলার ম্যান সিটিও যে দু’নম্বরে লিগ শেষ করবে, তা পরিষ্কার। এখন চেলসির কাছে সব চেয়ে বড় চ্যালেঞ্জ, প্রথম চার দলের মধ্যে থাকাটা। যাতে পরের বার তারা সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারে। আপাতত চেলসি লিগ টেবলে চার নম্বরেই আছে (৫৪ পয়েন্ট)। তিন নম্বরে থাকা লেস্টার সিটির থেকে তারা এক পয়েন্ট পিছিয়ে। কিন্তু পাঁচ ও ছয় নম্বরে থাকা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং উলভারহ্যাম্পটনের থেকে মাত্র দু’পয়েন্টে এগিয়ে।

অন্য ম্যাচে, অধিনায়ক পিয়ের-এমেরিক আবুমেয়াংয়ের জোড়া গোলের দৌলতে আর্সেনাল ৪-০ হারায় নরউইচকে। টটেনহ্যামকে টপকে আর্সেনাল এখন সাত নম্বরে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন