Advertisement
২০ এপ্রিল ২০২৪
Boris Becker

যুক্তরাষ্ট্র ওপেন করাই উচিত নয়, মত বেকারের

বেকার বলেছেন, ‘‘এখন আমার মনে হচ্ছে নিউ ইয়র্কে এ বার যুক্তরাষ্ট্র ওপেন আয়োজন করা ঠিক হবে না।’’

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২০ ০৪:৫৩
Share: Save:

করোনাভাইরাসের আগ্রাসনে ছিন্নভিন্ন অবস্থা নিউ ইয়র্কের মতো শহরের। তাই কিংবদন্তি টেনিস তারকা বরিস বেকার চান এ বারের যুক্তরাষ্ট্র ওপেন বাতিল করা হোক। এই প্রতিযোগিতা হওয়ার কথা ২৪ অগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর। প্রাক্তন জার্মান তারকা আগে কিন্তু নির্ধারিত সময়ে টুর্নামেন্ট করার পক্ষেই মত দিয়েছিলেন। তখন তাঁর যুক্তি ছিল, এই ধরনের বড় প্রতিযোগিতা গুলোই ক্রমতালিকায় নিচের দিকে থাকা খেলোয়াড়দের রুটিরুজি। তাই তিনি চেয়েছিলেন, যে কোনও অবস্থায় বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম অনুষ্ঠিত হোক। কিন্তু অতিমারির ভয়ঙ্কর সংক্রমণ দেখে তিনি এ বার তাঁর মত পাল্টাতে বাধ্য হলেন।

বেকার বলেছেন, ‘‘এখন আমার মনে হচ্ছে নিউ ইয়র্কে এ বার যুক্তরাষ্ট্র ওপেন আয়োজন করা ঠিক হবে না।’’ যোগ করেছেন, ‘‘এই একটাই গ্রান্ড স্ল্যাম বাকি ছিল। কিন্তু অতিমারির জন্য শেষ কয়েক সপ্তাহে শহরটা যে ভাবে ধাক্কা খেয়েছে, তা বলার নয়। তাই এখন আমার অন্য রকম মনে হচ্ছে।’’

এ দিকে, রজার ফেডেরার সম্প্রতি প্রস্তাব দিয়েছেন, পুরুষ ও মহিলাদের ট্যুর মিশিয়ে দেওয়ার। বেকার এই প্রস্তাবকে সমর্থন করেছেন। তাঁরও মনে হচ্ছে, টেনিসে সাম্প্রতিক আর্থিক দুর্দশা কাটাতে সেটা ঠিক পদক্ষেপই করা হবে। ‘‘টেনিসে এখন ঘোর সঙ্কট চলছে। বিশ্ব ক্রমতালিকার প্রথম ৭৫ জন বাদে বাকি পেশাদাররা তাদের সাপ্তাহিক চেক ও পুরস্কারমূল্যের জন্য উন্মুখ হয়ে থাকে। এটা না পেলে ওরা খেলতেই পারবে না,’’ বলছেন বেকার। সঙ্গে ফেডেরারের উচ্ছ্বসিত প্রশংসা করে তাঁর আরও মন্তব্য, ‘‘রজার চাকা ঘোরানোর চেষ্টাটা শুরু করল। ওর ভাবনাকে অসাধারণই বলব। আমার মনে হয় রাফাও (রাফায়েল নাদাল) এই ব্যাপারে ওর সঙ্গে একমত হবে।’’

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boris Becker US Open Tennis Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE