Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ম্যাচ গড়াপেটার অভিযোগ ৩ ক্রিকেটারের বিরুদ্ধে

সদ্য সমাপ্ত এশিয়া কাপে খেলে এসেছেন হংকংয়ের নাদিম আহমেদ। ভারতের বিরুদ্ধেও নেমেছিলেন এই বাঁ হাতি স্পিনার। অথচ সোমবার তাঁরই বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ দায়ের করল আইসিসি। 

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৮ ০৩:৩৮
Share: Save:

সদ্য সমাপ্ত এশিয়া কাপে খেলে এসেছেন হংকংয়ের নাদিম আহমেদ। ভারতের বিরুদ্ধেও নেমেছিলেন এই বাঁ হাতি স্পিনার। অথচ সোমবার তাঁরই বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ দায়ের করল আইসিসি।

নাদিমের পাশাপাশি আরও দুই হংকং ক্রিকেটারের বিরুদ্ধে উঠল ম্যাচ গড়াপেটার অভিযোগ। নাদিমের ভাই ইরফান আহমেদ ও হাসিব আমজাদ রয়েছেন অভিযুক্তের তালিকায়। তিন ক্রিকেটারই পাকিস্তান বংশোদ্ভূত। তবে এশিয়া কাপে নয়, ২০১৪ ও ২০১৬ সালের বেশ কয়েকটি ম্যাচ গড়াপেটা করার অভিযোগ এনেছে তিন জনের বিরুদ্ধে। দু’বছর আগেই গড়াপেটার অভিযোগে নির্বাসিত হয়েছেন ইরফান। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ২০১৪ সালের একটি ম্যাচে ঘুষ নেওয়ারও অভিযোগ রয়েছে ইরফানের বিরুদ্ধে। এ বার নাদিম ও হাসিবের বিরুদ্ধেও ২০১৪ জানুয়ারিতে স্কটল্যান্ড ও কানাডার বিরুদ্ধে একই অভিযোগ উঠল। পাঁচটি ধারায় অভিযুক্ত হয়েছেন তাঁরা। আগামী দু’সপ্তাহের মধ্যে নাদিম ও হাসিবকে উত্তর দিতে বলেছে আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket ICC Asia Cup 2018 Match Fixing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE