Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tim Paine

হারের পরই ডিআরএস নিয়ে প্রশ্ন তুললেন ক্ষুব্ধ টিম পেন

ডিসিশন রিভিউ সিস্টেম নিয়ে বেশ অসন্তুষ্ট অস্ট্রেলিয়া শিবির। সদ্য সমাপ্ত অ্যাডিলেড টেস্টে ডিআরএসের কারণে তাদের ভুগতে হয়েছে বলে মনে করছে তারা।

ডিআরএস নিয়ে অসস্তোষ গোপন করেননি অজি অধিনায়ক টিম পেন। ছবি: এএফপি।

ডিআরএস নিয়ে অসস্তোষ গোপন করেননি অজি অধিনায়ক টিম পেন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮ ১৮:০২
Share: Save:

ডিসিশন রিভিউ সিস্টেম নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের পর অজি অধিনায়ক টিম পেন নিজের ক্ষোভ প্রকট করে দিয়েছেন। এটা মোটেই ‘পারফেক্ট সিস্টেম নয়’ বলেও জানিয়েছেন তিনি।

চেতেশ্বর পূজারা প্রথম ইনিংসে আট ও ১৭ রানে আউট হয়েছিলেন। কিন্তু, ডিআরএসের সুবাদে বেঁচে যান। শেষ পর্যন্ত ১২৩ করে যান তিনি। রবিবার অজিঙ্ক রাহানেও ১৭ রানে আউট হয়েছিলেন। কিন্তু, ডিআরএসের সুবাদে সেই সিদ্ধান্ত পাল্টে যায়। আরও কিছু সিদ্ধান্তে অজি শিবিরে রয়েছে অসন্তোষ।

টিম পেন বলেছেন, “দেখুন, ডিআরএস মোটেই নিখুঁত নয়। আমি ঠিকঠাক উত্তর পাচ্ছি না এর থেকে। এটা খুব হতাশাজনক। আমার তো মনে হয়, এটা সবার ক্ষেত্রেই হতাশাজনক।” প্রথমে ডিআরএস-কে ‘ইন্টারেস্টিং’ বলেছিলেন পেন। সেই বিষয়ে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, “সবটাই আগ্রহজনক। আমি ডিআরএস নিয়ে কথা বলতে চাই না। বেশ কিছু বল দেখা যাচ্ছে স্টাম্পের উপর দিয়ে বেরিয়ে যাচ্ছে। খেলা চলার সময় কিন্তু তা মনে হয় না। এটা আসলে এমনই।”

আরও পড়ুন: আধুনিক সময়ের অসাধারণ বোলার, বুমরার প্রশংসায় ম্যাকগ্রাথ​

আরও পড়ুন: অ্যাডিলেডের একটা টেস্টই র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে চারে আনল পূজারাকে​

অজি ওপেনার অ্যারন ফিঞ্চের দ্বিতীয় ইনিংসের আউট নিয়ে চর্চা হচ্ছে খুব। অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে ক্যাচ দিয়ে ফেরেন ফিঞ্চ। সঙ্গী ওপেনার মার্কাস হ্যারিসের সঙ্গে আলোচনা করে তিনি রিভিউ না নেওয়ার সিদ্ধান্ত নেন। রিপ্লেতে দেখা যায় যে বল তাঁর ব্যাট বা গ্লাভসে লাগেনি। পরে নাথান লায়নকে তৃতীয় আম্পায়ার ক্রিস গ্রেভনি জানিয়ে দেন যে রিভিউ নিলেও আউটের সিদ্ধান্ত প্রত্যাহার করার মতো তেমন জোরালো প্রমাণ ছিল না। এই ব্যাপারে পেন বলেছেন, “হ্যাঁ, ডিআরএস নিয়ে আপত্তির এটাও একটা কারণ। তবে এটা নিয়ে তো কিছু করার নেই। সেজন্যই তো বলছি, ডিআরএস বেশ আগ্রহজনক একটা ব্যাপার। আর ক্রিজে থাকার সময় সিদ্ধান্ত দুই ব্যাটসম্যানকেই নিতে হয়। অ্যারনের মনে হয়েছিল গ্লাভসে কিছু লেগেছিল। আসলে সেটা ছিল প্যাড। এমন তো হতেই পারে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE