Advertisement
১৬ এপ্রিল ২০২৪

বিসর্জনের শোভাযাত্রার জন্য দু’দিন আগেই জামশেদপুরে কালুরা

মরিয়া এটিকে দু’দিন আগেই পৌঁছে গেল শিল্প শহরে। তবে সেটা পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য নয়, দূর্গাপুজোর ভাসানের মিছিল এড়াতে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৮ ০২:৩০
Share: Save:

দিল্লির পর জামশেদপুরের বিরুদ্ধে জিততে মরিয়া এটিকে দু’দিন আগেই পৌঁছে গেল শিল্প শহরে। তবে সেটা পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য নয়, দুর্গাপুজোর ভাসানের মিছিল এড়াতে।

স্টিভ কপেলের কাছে রবিবারের ম্যাচ দুটি কারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথমত, গত বছর যে দলের কোচ ছিলেন সেই দলের বিরুদ্ধেই নামছেন দল নিয়ে। দ্বিতীয়ত, জয়ের ধারা অব্যহত রেখে শেষ চারে যাওয়ার লড়াইতে এগিয়ে যাওয়ার জন্য এই ম্যাচটা জেতা খুব জরুরি। সে জন্যই দিল্লি থেকে জামশেদপুরে পৌছনোর ধকল উপেক্ষা করে বিকেলে অনুশীলনে নেমে পড়লেন কালু উচেরা। দিল্লির বিরুদ্ধে জিতলেও গোল খেয়েছে এটিকে। সেটা মাথায় রেখেই রক্ষণ সংগঠনের উপর জোর দিয়েছেন স্টিভ। দলের সহকারী কোচ সঞ্জয় সেন জামশেদপুর থেকে ফোনে বলছিলেন, ‘‘দিল্লির জয়ের পর আত্মবিশ্বাস ফিরে পেয়েছে ছেলেরা। তবে রক্ষণ নিয়ে আমরা চিন্তিত। ওটা ঠিক করতে হবে।’’

এ দিকে আজ শনিবার কোচিতে কেরলের সঙ্গে ম্যাচ রয়েছে দিল্লি ডায়নামোসের। দুটি ম্যাচ খেলে ডেভিড জেমসের দলের পয়েন্ট চার। জেমস বলে দিয়েছেন, ‘‘দিল্লি যথেষ্ট শক্তিশালী দল। বেশ কিছু তরুণ ও ভাল ফুটবলার আছে। আমরা সতর্ক। ঘরের মাঠের সুবিধাটা নিতে হবে।’’ কোচিতে প্রচুর দর্শক আসছেন খেলা দেখতে। সেই সমর্থনও সন্দেশ জিঙ্ঘানদের সাহায্য করবে। দিল্লি এমনিতে এটিকের কাছে আগের ম্যাচে হেরে চাপে। তাদের সহকারী কোচ মৃদুল বন্দ্যোপাধ্যায় বলছিলেন, ‘‘কেরল ভাল দল। তা সত্ত্বেও ম্যাচ জেতাই লক্ষ্য।’’এ দিকে, ইন্ডিয়ান সুপার লিগের মুম্বই ডার্বিতে জিতল মুম্বই সিটি এফ সি। সমস্ত হিসেব উল্টে দিয়ে তারা ২-০ হারিয়ে দিল পুণে সিটি এফ সি-কে। বিরতির আগে গোল দুটি করেন মদু সগুউ এবং রাফায়েল বাস্তোস।

ইস্টবেঙ্গল জিতল: মালয়েশিয়ায় আই লিগের শেষ প্রস্তুতি ম্যাচে জিতল আলেসান্দ্রো মেনেন্দেসের দল। কুয়ালা লামপুরের প্রিমিয়ার লিগের দল ইউআইটি এমএফসি-কে এক গোলে হারাল ইস্টবেঙ্গল। গোল করেন এনরিকে এসকুইদো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Footballer Football ATK Jamshedpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE