Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Real Madrid

টোনির বিস্ময়-গোলে সুপারকাপ ফাইনালে রিয়াল

সৌদি ফুটবলপ্রেমীরা আপাতত এই টুর্নামেন্টের ফাইনালে আর একটা ক্লাসিকো দেখার প্রত্যাশায়।

দুরন্ত: ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গোলের উচ্ছ্বাস টোনির (ডান দিকে)। এপি

দুরন্ত: ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গোলের উচ্ছ্বাস টোনির (ডান দিকে)। এপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ ০৪:১৬
Share: Save:

চমকে দিলেন টোনি খোস। সৌদি আরবের জেড্ডায় স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে একেবারে কর্নার থেকে সরাসরি গোল করে। জার্মান তারকার ক্লাব বুধবার ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়ে উঠল ফাইনালে। রবিবার তাদের সামনে বার্সেলোনা-আতলেতিকো দে মাদ্রিদ ম্যাচের বিজয়ী দল।

খেলার ১৮ মিনিটেই অসাধারণ গোল করেন টোনি। শট নেওয়ার আগেই তিনি দেখে নিয়েছিলেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক জাওমে দমেনেকের খনিকের অন্যমনস্কতা। ঠিক সেই সুযোগটা তিনি কাজে লাগালেন। টোনির গোলের আগেই ইস্কো অবশ্য ১-০ করেন। ৬৫ মিনিটে ৩-০ করেন লুকা মদ্রিচ। ভ্যালেন্সিয়া পেনাল্টি থেকে একটি গোল শোধ করে সংযুক্ত সময়ে (৯০+২)। গোলদাতা ড্যানিয়েল পারেয়ো।

সৌদি ফুটবলপ্রেমীরা আপাতত এই টুর্নামেন্টের ফাইনালে আর একটা ক্লাসিকো দেখার প্রত্যাশায়। ফাইনালে লিয়োনেল মেসির বার্সেলোনা খেলবে ধরে নিচ্ছে সবাই। বৃহস্পতিবার রিয়াল ম্যাচ নিয়ে অবশ্য বিরাট কিছু আগ্রহ দেখায়নি স্থানীয়রা। গ্যালারির অনেকটাই ফাঁকা পড়েছিল। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে রিয়াল দুই অর্ধেই এতটাই ভাল খেলল যে ম্যাচ হয়ে যায় একপেশে। জ়িনেদিন জ়িদানের দল এই নিয়ে টানা ৫টি ম্যাচে অপরাজিত।

অথচ জ়িদানের রিয়ালে নতুন শুরুটা একেবারে ভাল হয়নি। এমনও শোনা যাচ্ছিল, ফরাসি কিংবদন্তিকে ম্যানেজারের দায়িত্ব থেকে সরিয়ে জোসে মোরিনহোর মতো বড় কোনও কোচকে আনা হবে। কিন্তু পরের দিকে রিয়াল রীতিমতো ভাল খেলতে শুরু করে। এমনকি গোল পার্থক্যে বার্সেলোনা এগিয়ে থাকলেও লা লিগায় এই মুহূর্তে রিয়ালের পয়েন্ট মেসিদের সমান (১৯ ম্যাচে ৪০)। জ়িদানের বিশ্বাস, স্প্যানিশ সুপার কাপে তাঁর দল চ্যাম্পিয়ন হতে পারলে তার প্রভাব ঘরোয়া লিগ ও টুর্নামেন্টে পড়বে। ক্রমশ আরও আত্মবিশ্বাস নিয়ে খেলবেন মদ্রিচরা।

রিয়ালের খেলা দেখে বোঝাই যায়নি, তারা করিম বেঞ্জেমা ও গ্যারেথ বেলকে ছাড়াই এই ম্যাচটা খেলতে নেমেছে। তবে বেঞ্জেমাদের অভাব বুঝতে দেননি টোনি। কর্নার থেকে গোলের সময় টোনি লক্ষ্য করেছিলেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক গোল ছেড়ে বেরিয়ে এসে তাঁদের ডিফেন্ডার ফ্রান্সিস ককেলিনকে কিছু বলছেন। ঠিক সেই সুযোগটাই কাজে লাগান ক্রুস। অসাধারণ বাঁক খাওয়ানো শটে এই জার্মান তারকা দলকে এগিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tony Kroos Football Real Madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE