• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বোলিংয়ের সঙ্গে বোল্ট ব্যাট হাতেও ভয়ঙ্কর

Trent Boult
ট্রেন্ট বোল্ট।

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে খুব সম্ভবত ফিরতে চলেছেন ট্রেন্ট বোল্ট। চোট সারিয়ে তিনি ফিরেছেন নিউজ়িল্যান্ডের ক্লাব ক্রিকেটে। গত সাত দিনে ক্লাব ক্রিকেটে দুটো ম্যাচ খেলে ফেলেছেন বোল্ট। এবং শুধু বল হাতেই নয়, ব্যাট হাতেও যেখানে বিধ্বংসী হয়ে উঠেছেন নিউজ়িল্যান্ডের এই বাঁ-হাতি পেসার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চোট পাওয়ার পরে ক্রিকেট থেকে দূরেই ছিলেন বোল্ট। তবে চোট সারিয়ে এখন তিনি মাঠে ফিরে এসেছেন। দিন সাতেক আগে ঘরোয়া ক্রিকেটে তাঁর ক্লাব ক্যাডেটের হয়ে দুরন্ত ১১০ রান করেছিলেন বোল্ট। আর শনিবার তাওরঙ্গা উইলিয়ামস কাপে দেখা যায় তাঁর বিধ্বংসী বোলিং। 

লেক তাউপো দল টস জিতে ব্যাট করতে পাঠিয়েছিল বোল্টের ক্লাবকে। ৪৬ ওভারে বোল্টরা আউট হয়ে যান ১৭৫ রানে। এই ম্যাচে খেলেছিলেন ট্রেন্ট বোল্টের ভাই জুনো বোল্টও। তিনি পাঁচ নম্বরে নেমে দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করে যান। এর পরে বোল্টের বিধ্বংসী বোলিংয়ের সামনে মাত্র ৬৬ রানে শেষ হয়ে যায় প্রতিপক্ষ। এই বাঁ-হাতি পেসারের সুইংয়ের সামনে ভেঙে পড়ে লেক তাউপোর ব্যাটিং। প্রথম স্পেলেই বোল্ট তুলে নেন তিন উইকেট। শেষ পর্যন্ত প্রতিপক্ষ দল শেষ হয়ে যায় মাত্র ৬৬ রানে। ১৯ রান দিয়ে চার উইকেট নেন বোল্ট। তাঁদের সেরা পেস অস্ত্রকে পাওয়ার ব্যাপারে নিউজ়িল্যান্ড যে আত্মবিশ্বাসী, সে কথা বোঝা গিয়েছিল অধিনায়ক কেন উইলিয়ামসনের কথায়। ওয়ান ডে সিরিজ ৩-০ জেতার পরে উইলিয়ামসন বলেছিলেন, ‘‘চোটের জন্য যাদের এই সিরিজে পাইনি, তারা সবাই সুস্থ হয়ে উঠছে। আশা করি, টেস্টে সবাইকে পাব।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন