Advertisement
২০ এপ্রিল ২০২৪

বেটন ফাইনালে মুখোমুখি ভারতের দুই সেরা যোদ্ধা

লড়াই জাতীয় দলের সহ-অধিনায়ক এসভি সুনীলের সঙ্গে দেশের এক নম্বর ড্র্যাগ ফ্লিকার ভি আর রঘুনাথের! লড়াই দেশের সেরা দুই হকি তারকার একে অন্যকে ছাপিয়ে যাওয়ার। লড়াই মর্যাদার!

অলিম্পিক্স ট্যাটুর মালিক সুনীল। সোমবার। ছবি: শঙ্কর নাগ দাস

অলিম্পিক্স ট্যাটুর মালিক সুনীল। সোমবার। ছবি: শঙ্কর নাগ দাস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০১৬ ০৩:৩১
Share: Save:

লড়াই জাতীয় দলের সহ-অধিনায়ক এসভি সুনীলের সঙ্গে দেশের এক নম্বর ড্র্যাগ ফ্লিকার ভি আর রঘুনাথের!

লড়াই দেশের সেরা দুই হকি তারকার একে অন্যকে ছাপিয়ে যাওয়ার। লড়াই মর্যাদার!

খেলার অযোগ্য টার্ফ, চূড়ান্ত অব্যবস্থা— এ সব ছাপিয়েও মঙ্গলবার বেটন ফাইনালের আসল আকর্ষণ ভারতের দুই বিশ্বকাপারের এই দ্বৈরথটাই।

জাতীয় দলে সতীর্থ হলেও খেতাবের ম্যাচে তাঁরা প্রতিপক্ষ। চেগে থাকা ভারত পেট্রোলিয়াম আর ইন্ডিয়ান অয়েলের দুই প্লেয়ার একে অপরকে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ফাইনালের চব্বিশ ঘণ্টা আগে। সোমবার ফাইনালে ওঠার পর ইন্ডিয়ান অয়েলের গোলদাতা রঘুনাথ বলে দিয়েছেন, ‘‘ফাইনালের লড়াই কিন্তু জমে যাবে, দারুণ হাড্ডাহাড্ডি ম্যাচ হবে বলে মনে হচ্ছে।’’

এসভি সুনীল আবার তাঁর জাতীয় দলের সতীর্থ রঘুনাথের টিমকে হাল্কা করে দেখতে নারাজ। এ দিন সেমিফাইনাল ম্যাচের পর বলে দেন, ‘‘ইন্ডিয়ান অয়েল ভাল টিম। ফাইনালের লড়াইটা সহজ হবে না।’’ কেউ কেউ বলছেন, নিজেদের এই পিছিয়ে রাখাটাই অভিজ্ঞ সুনীলের একটা স্ট্র্যাটেজি।

সুনীলের পায়ে এখনও জ্বলজ্বল করছে রিও অলিম্পিক্সের লোগোর ট্যাটু। অলিম্পিক্স থেকে পদক আনতে না পারার হতাশাটাও দগদগে হয়ে রয়েছে এখনও। তবে হতাশা সরিয়ে রেখে আপাতত শুধুই বেটন ফাইনালে মন সুনীলদের। সোমবার যাঁর চার গোলে গত বারের বেটন চ্যাম্পিয়ন পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ককে হারাল ভারত পেট্রোলিয়াম। ৫-২ জেতে সুনীলের টিম। জাতীয় দলের সহ-অধিনায়ক ছাড়াও ভারত পেট্রোলিয়ামের হয়ে একটি গোল করেছেন জার্নেল সিংহ। পিএনবি-র হয়ে গোল পান গগনজিৎ সিংহ এবং শামশের। অথচ ম্যাচে একটা সময় পর্যন্ত ২-৩ পিছিয়ে ছিল ভারত পেট্রোলিয়ামই। সেখান থেকে সুনীলের হাত ধরে কার্যত ঘুরে দাঁড়িয়ে ফাইনালে ওঠে দল।

দ্বিতীয় সেমিফাইনালে ওএনজিসি-কে ৫-৩ হারায় ইন্ডিয়ান অয়েল। ১৫ বছর আগের জুনিয়র বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের সদস্য এবং অলিম্পিয়ান দীপক ঠাকুর দু’গোল করেন। ইন্ডিয়ান অয়েলের হয়ে একটি করে গোল ভিআর রঘুনাথ, রোশন মিনজ এবং গুরজিন্দর সিংহের। ওএনজিসি-র হয়ে তিন গোল করেছেন দিবাকর রাম, গুরবাজ সিংহ এবং বিক্রমজিৎ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beighton Cup S. V. Sunil Raghunath Vokkaliga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE