• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিল্লি দূষণে বাতিল র়ঞ্জি ট্রফির জোড়া ম্যাচ

Bengal
এ ভাবেই মাঠে এলেন মনোজরা। ছবি: পিটিআই।

প্রথম দিনের বাংলা বনাম গুজরাত ম্যাচ বাতিল হয়েই গিয়েছিল। ভাবা হয়েছিল দ্বিতীয় দিন হতে পারে খেলা। কিন্তু পরিস্থিতির কোনও পরিবর্তনই দেখা গেল না। ধোয়ায় ঢেকে থাকল দিল্লির আকাশ। রবিবার বাতিল করা হল ত্রিপুরা ও হায়দরাবাদের মধ্যে ম্যাচটি। দ্বিতীয় দিনও বাতিল হয়ে যায় সব ম্যাচ। সোমবারই শহরে ফিরে আসছেন মনোজরা। আসছে গুজরাতও। বাংলা-গুজরাত ম্যাচ হওয়ার কথা ছিল ফিরোজ শাহ কোটলায়। অন্যদিকে ত্রিপুরা ও হায়দরাবাদ দুই দলই রবিবার সকালে পৌঁছে গিয়েছিল দিল্লির কার্নেইল সিং স্টেডিয়ামে। কিন্তু খেলা শুরু করাই গেল না সারাদিনে।

এই ম্যাচগুলি আবার কবে খেলা হবে সে নিয়ে সিদ্ধান্ত হবে নেওয়া হবে দ্রুত। লিগ পর্ব শেষে এই বাতিল ম্যাচ দু’টিকে দেওয়া হবে বলে বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে। বিসিসিআই প্রেস রিলিজ দিয়ে জানিয়েছে, ‘‘দিল্লিতে ব্যাতিক্রমী অবস্থার জন্য রঞ্জি ট্রফির পঞ্চম পর্বে দুটো ম্যাচে খেলা সম্পূর্ণ করা যায়নি। দূষণের জন্য পুরো শহর ধোঁয়াশায় ঢেকে থাকার কারণেই সেটা সম্ভব হয়নি।’’ আগামী কয়েক দিনের মধ্যে অবস্থার উন্নতি হওয়ার কোনও সম্ভাবনা নেই। ম্যাচ রেফারি পি রঙ্গনাথন বিসিসিআই-এর সঙ্গে কথা বলেই বাতিলের সিদ্ধান্ত নেন। এই অবস্থায় দু’দিন অপেক্ষা না করারই সিদ্ধান্ত নেওয়া হয়। এটা একটা অস্বাভাবিক পরিস্থিতি। যার জন্য পয়েন্ট ভাগাভাগির কোনও সম্ভাবনাই উড়িয়ে দিয়েছেন ম্যাচ রেফারি।

রঞ্জি ট্রফির ইতিহাসে এই প্রথম এমন কোনও কারণের জন্য খেলা বাতিল করা হল। যে কারণে এই দুটো ম্যাচের জন্য নতুন দিন নির্ধারিত করার কথা ভাবছে বিসিসিআই। বাংলা দলের ম্যানেজার সমীর দাশগুপ্তও জানিয়েছেন, তাঁরা সোমবার সকালেই কলকাতায় ফিরে আসছেন। দিল্লির এই আবহাওয়ায় অনেককেই শারীরিকভাবে নানা সমস্যার সম্মুখিন হতে হয়েছে। যে কারণে মাঠে গেলেও খোলা আকাশের নিচে থাকতে বারণ করা হয়েছিল প্লেয়ারদের। সঙ্গে ছিল মাস্ক।

আরও খবর

ধোঁয়াশায় ঢাকল মনোজদের কোটলা-ভাগ্য

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন