Advertisement
১৯ এপ্রিল ২০২৪

নেমারদের বিরুদ্ধে লড়াইটা কঠিন, মত আনচেলোত্তির

প্যারিস সাঁ জারমাঁ বনাম নাপোলি। চ্যাম্পিয়ন্স লিগে বুধবারের এই ম্যাচ ঘিরেও উৎসাহ তুঙ্গে।

প্রস্তুতি: নাপোলির বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের দ্বৈরথের আগে প্যারিস সাঁ জারমাঁর অনুশীলনে নেমার। এএফপি

প্রস্তুতি: নাপোলির বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের দ্বৈরথের আগে প্যারিস সাঁ জারমাঁর অনুশীলনে নেমার। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৮ ০৪:১৭
Share: Save:

প্যারিস সাঁ জারমাঁ বনাম নাপোলি। চ্যাম্পিয়ন্স লিগে বুধবারের এই ম্যাচ ঘিরেও উৎসাহ তুঙ্গে।

গ্রুপ সি-তে শীর্ষে এখন নাপোলি। কার্লো আনচেলোত্তির ফুটবলাররা হারিয়ে এসেছে লিভারপুলকে। নাপোলি জেতে খেলার ৯০ মিনিটে লরেঞ্জো ইনসাইনের গোলে।

পিএসজি’ও শেষ ম্যাচে বড় জয় পেয়েছে। রেড স্টার বেলগ্রেডকে তারা ৬-১ হারিয়েছে। চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ম্যাচে অবশ্য নেমাররা লিভারপুলের কাছে অ্যানফিল্ডে হেরে যায়। এমনিতে গ্রুপ সি-তে পিএসজি এখন নাপোলির থেকে মাত্র ১ পয়েন্ট পিছনে রয়েছে।

নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রদের ক্লাব এক লিভারপুল ম্যাচ বাদ দিলে এই মরসুমে অপরাজিত। ম্যাচ প্রতি তাদের গোলের গড় অসাধারণ। শুধু শেষ তিন ম্যাচেই তাদের মোট গোল ১৬। এবং প্রায় সব ক’টি জয়ে প্রধান ভূমিকা ছিল ব্রাজিলীয় তারকার। নেমারকে অবশ্য ফরাসি লিগ ওয়ানে শেষ খেলায় এমিয়েন্সের বিরুদ্ধে নামাননি কোচ টোমাস টুহেল। কোচের আশা, নাপোলির বিরুদ্ধে সবাইকেই সুস্থ অবস্থায় পাবেন। টুহেলের উদ্বেগের জায়গা একটাই। উরুগুয়ান এদিনসন কাভানি এই মুহূর্তে ফর্মে নেই। এমিয়েন্সের বিরুদ্ধে তো অবিশ্বাস্য সহজ দু’টি সুযোগ তিনি নষ্ট করেন। অবশ্য নেমার আর কিলিয়ান এমবাপে ফর্মে থাকায় কাভানিকে নিয়ে বিশেষ ভাবতে হচ্ছে না টুহেলের।

নাপোলির মূল সমস্যা চোট-আঘাত। পেশির সমস্যায় ভুগছেন ইনসাইন আর সিমিয়োনে ভার্দি। আনচেলোত্তির কাছে এই ম্যাচের গুরুত্ব অপরিসীম। তিনি মনে করেন, প্যারিসে জিততে পারলে নিজেদের গ্রুপে শীর্ষে থাকার কাজটা অনেক সহজ হয়ে যাবে নাপোলির। আনচেলোত্তি বলেছেন, ‘‘আমি নিশ্চিত নেমারদের সঙ্গে দারুণ একটা ম্যাচ খেলা হবে। এবং ম্যাচটা কঠিন হতে বাধ্য। কে না জানে, এই ম্যাচ যে জিতবে তাদেরই গ্রুপের শীর্ষে থাকাটা অনেক সহজ হয়ে যাবে।’’ আর টুহেলের কথা, ‘‘ম্যাচের ভবিষ্যদ্বাণীতে আমি বিশ্বাস রাখি না। আশা করছি কাল সবাইকেই সুস্থ অবস্থায় পাব। এবং ছেলেরো শেষ মুহূর্ত পর্যন্ত লড়ে যাবে।’’

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে: ডর্টমুন্ড বনাম আতলেতিকো মাদ্রিদ (রাত, ১২.৩০), পিএসজি বনাম নাপোলি (রাত, ১২.৩০), বার্সেলোনা বনাম ইন্টার মিলান (রাত, ১২.৩০), লিভারপুল বনাম রেডস্টার বেলগ্রেড (রাত, ১২.৩০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neymar UEFA Champions League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE