Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রোনাল্ডোকে ঘিরে স্বপ্ন পেপেদের

পেপে বললেন, ‘‘আমরা ভাগ্যবান যে বিশ্বের সেরা ফুটবলার আমাদের দলে খেলে। যাকে আমি গোল করার যন্ত্র ভাবতেই ভালবাসি।’’

প্রত্যয়ী: লিসবনে পর্তুগালের অনুশীলনে রোনাল্ডো। রয়টার্স

প্রত্যয়ী: লিসবনে পর্তুগালের অনুশীলনে রোনাল্ডো। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জুন ২০১৯ ০৪:৫১
Share: Save:

প্রথম বারের নেশনস লিগে বুধবার ভারতীয় সময় রাত ১২-১৫ মিনিটে ইউরোয় সেরা পর্তুগাল খেলতে নামবে সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে। পোর্তোর এই ম্যাচে প্রধান আকর্ষণ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যিনি এক বিশ্বকাপ ছাড়া বিশ্বের প্রায় সব টুর্নামেন্টেই চাম্পিয়ন দলে থেকেছেন। সঙ্গে তাঁর ব্যক্তিগত নজিরও অসংখ্য।

নেশনস লিগে তিনি দেশের হয়ে নিজেকে কতটা উদ্বুদ্ধ করতে পারবেন তা নিয়ে অনেকের মনে সংশয় আছে। ব্যতিক্রম পর্তুগালের ডিফেন্ডার পেপে। যিনি রিয়াল মাদ্রিদেও রোনাল্ডোর সতীর্থ ছিলেন। পেপে বললেন, ‘‘আমরা ভাগ্যবান যে বিশ্বের সেরা ফুটবলার আমাদের দলে খেলে। যাকে আমি গোল করার যন্ত্র ভাবতেই ভালবাসি।’’ দলের আর এক প্রবীণ ডিফেন্ডার হোসে ফন্তের মন্তব্য, ‘‘আমাদের দলটার নেতা ক্রিশ্চিয়ানোই। দলে ওকে পেলে সব সময় আমরা এগিয়ে থেকে শুরু করি। কাল, সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধেও সেটাই হবে।’’

পর্তুগাল নেশনস লিগের সেমিফাইনালে উঠেছে অবশ্য রোনাল্ডোকে ছাড়া। রাশিয়া বিশ্বকাপের পরে জাতীয় দলের হয়ে অনেক দিন খেলেননি পর্তুগিজ মহাতারকা। পর্তুগালের জার্সিতে তিনি ফেরেন এই বছরের মার্চে ইউরোর যোগ্যতা অর্জনের ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Nations League Portugal Switzerland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE