Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sport News

ভারতের দিকে চোখ ইউএফসির

ইউএফসি কি কোনও ভাবে ভারতে হওয়া সম্ভব? খুবই সম্ভব। অন্তত সেটাই মনে করেন সংগঠকরা। এখানে ইউএফসি-র কয়েক জন কর্তার সঙ্গে কথা বলে পরিষ্কার, ভারতের বাজার ধরার ব্যাপারটা তাঁদের মাথায় আছে।

ছবি: এপি।

ছবি: এপি।

নিজস্ব সংবাদদাতা
সিঙ্গাপুর শেষ আপডেট: ২৪ জুন ২০১৮ ০৫:১০
Share: Save:

মিক্সড মার্শাল আর্টস, যুযুৎসু, মুয়ে থাই বা কিক বক্সিং। এক কথায় মিক্সড মার্শাল আর্টস। ইউএফসি (আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ)-তে লড়তে নামা ‘ফাইটার’রা যে লড়াইয়ে বিশেষ ভাবে পারদর্শী। এই এমএমএ লড়াইকে বিশেষ জনপ্রিয়তা এনে দিয়েছেন যিনি, তাঁর নাম কোনর ম্যাকগ্রেগর। ইউএফসি নিয়ে শহর জুড়ে কতটা মাতামাতি হতে পারে, তা এই সিঙ্গাপুরে এলে বোঝা সম্ভব।

কিন্তু ইউএফসি কি কোনও ভাবে ভারতে হওয়া সম্ভব? খুবই সম্ভব। অন্তত সেটাই মনে করেন সংগঠকরা। এখানে ইউএফসি-র কয়েক জন কর্তার সঙ্গে কথা বলে পরিষ্কার, ভারতের বাজার ধরার ব্যাপারটা তাঁদের মাথায় আছে। আগামী কয়েক মাসের মধ্যে ভারতে খুলতে চলেছে ইউএফসি জিম। সেখান থেকেই মিলতে পারে পরের ধাপে পৌঁছনোর ছাড়পত্র।

ভারতে ইউএফসি সম্প্রচারের দায়িত্বে আছে সোনি পিকচার্স নেটওয়ার্ক। যার মার্কেটিং বিভাগের (স্পোর্টস) প্রধান কেদার টেনি বলেছেন, ‘‘ইউএফসি-র দর্শক সংখ্যা কিন্তু বাড়ছে। বিশেষ করে তরুণ প্রজন্মের মধ্যে। ভারতে এই খেলাটা আরও জনপ্রিয় হওয়ার ভাল সম্ভাবনা আছে।’’ ইতিমধ্যেই ভারত বা ভারতীয় বংশোদ্ভূত ফাইটাররা এই লড়াইয়ে নামতে শুরু করেছেন। ইউএফসি কর্তাদের কাছে খবর আছে, ডব্লিউডব্লিউই ইতিমধ্যেই ভারতের বাজার ধরার চেষ্টা শুরু করেছে। তাই কোনও দিন যদি ফাইট নাইট এশিয়ার অংশ হয়ে উঠতে পারে ভারত, অবাক হওয়ার কিছু থাকবে না। শনিবার আবার ইউএফসি-তে ডোনাল্ড কিরোনো কাউবয়কে দিনের সেরা লড়াইয়ে হারালেন ইংল্যান্ডের লেয়ন এডওয়ার্ডস। জয়ের পরে তিনি শুভেচ্ছা জানালেন হ্যারি কেনদের। তিনি বলেন, ‘‘আজ আমি জিতলাম। রবিবার আশা করি বিশ্বকাপে হ্যারি কেন-রা জিতবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UFC Indian Market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE