Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Michael Klinger

বিগ ব্যাশে গুণতে ভুল আম্পায়ারের, ওভারের সপ্তম বলে আউট মাইকেল ক্লিঙ্গার!

বিগ ব্যাশ লিগে ওভারের সপ্তম বলে আউট হলেন ক্লিঙ্গার। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হল চর্চা। আম্পায়াররা এবং ব্যাটসম্যান নিজেও সেই মুহূর্তে এটা বোঝেননি।

দুর্ভাগ্যের শিকার হলেন ক্লিঙ্গার। ছবি টুইটারের সৌজন্যে।

দুর্ভাগ্যের শিকার হলেন ক্লিঙ্গার। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
পার্থ শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯ ১৪:০৬
Share: Save:

রবিবার বিগ ব্যাশ লিগে পার্‌থ স্কর্চার্স ও সিডনি সিক্সার্সের ম্যাচে আম্পায়ারের ভুলে ভুগতে হল মাইকেল ক্লিঙ্গারকে। স্কর্চার্সের ওপেনার ক্লিঙ্গার আউট হলেন ওভারের সপ্তম বলে!

স্কর্চার্সের ইনিংসের দ্বিতীয় ওভারে এই ঘটনা ঘটল। অ্যাশটন টার্নারের নেতৃত্বে জেতার জন্য ১৭৮ রান তাড়া করছিল স্কর্চার্স। কিন্তু শুরুতেই ধাক্কা খায় তারা। বেন ডোয়ারশুইসের প্রথম ওভারে আউট হন তিনি। ক্লিঙ্গার ক্যাচ দেন স্টিভ ও’কিফিকে। যদিও তা ছিল ওভারের সাত নম্বর বল। ক্যাচ ঠিকঠাক নেওয়া হয়েছে কিনা, তা দেখার জন্য তৃতীয় আম্পায়ারের সাহায্যও নেওয়া হয়। কিন্তু সেটা যে ওভারের সাত নম্বর বলে হয়েছে, এটাই কেউ খেয়াল করেননি।

দুই আম্পায়ার যেমন এটা উপলব্ধি করেননি, তেমনই ব্যাটসম্যান ক্লিঙ্গারও তা বোঝেননি। পাঁচ বলে ২ রান করে ফিরে যান ক্লিঙ্গার। ম্যাচের শেষে অবশ্য এই ঘটনা তাৎপর্য হারায়। কারণ, ক্যামেরন ব্যানক্রফটের ৬১ বলে ৮৭ রানের সুবাদে সাত বল বাকি থাকতে জিতে যায় স্কর্চার্স।

আরও পড়ুন: অ্যাডিলেডে ৩৭ ডিগ্রি তাপমাত্রায় অনুশীলন কোহালিদের, দেখুন ভিডিয়ো​

আরও পড়ুন: দ্রাবিড়ের পরামর্শেই রাহুলের বদলি হিসেবে জাতীয় দলে এলেন শুভমন​

তবে স্কর্চার্সের কোচ অ্যাডাম ভোজেস পরে একহাত নেন আম্পায়ারদের। তিনি সাফ বলেন, “আমরা জানতাম এটা সপ্তম বল। কিন্তু দুর্ভাগ্যের হল, আম্পায়াররা তা জানতেন না। ব্যাটিং দল হিসেবে ওভারে সাতটা বল হলে অবশ্যই আপত্তির কিছু থাকে না। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে আমাদের তার মাসুল দিতে হয়েছে। এটা একেবারেই আদর্শ পরিস্থিতি নয়। আর আম্পায়ারের কাজই হল প্রত্যেক ওভারের বল গোনা।”

v

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE