Advertisement
২০ এপ্রিল ২০২৪

পদক জিতলেন সব্জি বিক্রেতা অপু

আন্তর্জাতিক স্ট্রেংথলিফটিং প্রতিযোগিতায় তৃতীয় হলেন কালীগঞ্জের বল্লভপাড়ার অপু সাহা। গত ২৭ মার্চ থাইল্যান্ডের ব্যাঙ্ককে ‘চতুর্থ ইন্টারন্যাশনাল স্ট্রেংথলিফটিং অ্যান্ড ইনক্লাইন বেঞ্চ প্রেস চ্যাম্পিয়নশিপ’ অনুষ্ঠিত হয়।

পদক জিতে। —নিজস্ব চিত্র

পদক জিতে। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৬ ০৩:০৭
Share: Save:

আন্তর্জাতিক স্ট্রেংথলিফটিং প্রতিযোগিতায় তৃতীয় হলেন কালীগঞ্জের বল্লভপাড়ার অপু সাহা। গত ২৭ মার্চ থাইল্যান্ডের ব্যাঙ্ককে ‘চতুর্থ ইন্টারন্যাশনাল স্ট্রেংথলিফটিং অ্যান্ড ইনক্লাইন বেঞ্চ প্রেস চ্যাম্পিয়নশিপ’ অনুষ্ঠিত হয়। সেখানে ১০৫ কেজি বিভাগে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন অপু সাহা। তিনি ওই প্রতিযোগিতায় তৃতীয় হন।

এ বছর ২৫-২৮ মার্চ থাইল্যান্ডের ব্যাঙ্ককে চতুর্থ ইন্টারন্যাশনাল স্ট্রেংথলিফটিং অ্যান্ড ইনক্লাইন বেঞ্চ প্রেস চাম্পিয়নশিপের আসর বসেছিল। সেখানে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ মেলে অপুর। কিন্তু দরিদ্র হওয়ায় খেলায় যোগ দিতে সমস্যায় পড়েছিলেন। কালীগঞ্জের গোবরা গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে নদিয়া জেলাপরিষদ এবং কিছু শুভানুধ্যায়ী তাঁকে আর্থিক সাহায্য করেছিলেন। সেই সাহায্যে তিনি ব্যাঙ্ককে খেলায় যোগ দেন। গত বছরও বাহরিনে হওয়া একই প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছিলেন অপু।

কথায় কথায় অপু জানান, দিন আনি দিন খাই-র সংসারে একমাত্র রোজগেরে তিনি। সব্জি বিক্রি করে কোনও মতে সংসার চালান। সব্জি বিক্রি করতে সকাল গড়িয়ে দুপুর হয়ে যায়। তারপরে পাঁচ কিলোমিটার সাইকেল উজিয়ে বাড়ি ফেরেন তিনি। কোনও রকমে নাকেমুখে গুজে কাটোয়ার আনন্দ সঙ্ঘে ‘স্ট্রেংথ লিফটিং’-এর অনুশীলনের জন্য পাড়ি দেন অপু। প্রতিদিন বিকাল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত চলে অনুশীলন। এ ভাবেই ১৮ বছর ধরে অনুশীলন করার পর গত বছর স্ট্রেংথ লিফটিংয়ে আন্তর্জাতিক স্তরে খেলার সুযোগ পেয়েছেন অপু সাহা।

গত বছর অগস্ট মাসে আন্তর্জাতিক প্রতিযোগিতায় যোগ দেওয়ার জন্য হরিয়ানাতে বাছাই পর্বের প্রতিযোগিতা হয়। সেখানে বিভিন্ন বিভাগের ৫২জন প্রতিযোগী আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় যোগ দেওয়ার জন্য নির্বাচিত হন। তার মধ্যে এ রাজ্যের ১২জন প্রতিযোগী আছেন। তাদের মধ্যে ১০৫ কেজি বিভাগে অপু সাহা ও কলকাতার বিশ্বজিত সাহা ব্যাঙ্ককের প্রতিযোগিতার জন্য নির্বাচিত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sports vegetable vendor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE