Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ভারতীয় তোপে শেষ অস্ট্রেলীয় হোপ

নক আউট হল না আগের টানা ছ’টা বাউটের মতো। তাতেও পেশাদার কেরিয়ারের সবচেয়ে বড় লড়াইটা জিতলেন বিজেন্দ্র সিংহ। অভিজ্ঞ প্রতিদ্বন্দ্বী কেরি হোপকে হারিয়ে ডব্লিউবিও এশিয়া প্যাসিফিক সুপার মিডলওয়েট চ্যাম্পিয়নের বেল্ট পেলেন ভারতীয় বক্সিংয়ের ‘সোনার ছেলে’।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৬ ০৩:২৬
Share: Save:

নক আউট হল না আগের টানা ছ’টা বাউটের মতো। তাতেও পেশাদার কেরিয়ারের সবচেয়ে বড় লড়াইটা জিতলেন বিজেন্দ্র সিংহ। অভিজ্ঞ প্রতিদ্বন্দ্বী কেরি হোপকে হারিয়ে ডব্লিউবিও এশিয়া প্যাসিফিক সুপার মিডলওয়েট চ্যাম্পিয়নের বেল্ট পেলেন ভারতীয় বক্সিংয়ের ‘সোনার ছেলে’। প্রথম ভারতীয় হিসেবে যে খেতাব পেশাদার কেরিয়ারে আসার বছরখানেকের মধ্যেই অলিম্পিক্স পদকজয়ীকে বিশ্ব র‌্যাঙ্কিংয়েও তুলে আনল ১৫ নম্বরে। ১০ রাউন্ডের ম্যাচে বিজেন্দ্রর পক্ষে ফল ৯৮-৯২, ৯৮-৯২, ১০০-৯০।

নয়াদিল্লির ত্যাগরাজ স্পোর্টস কমপ্লেক্সে এ দিন বিজেন্দ্রকে উৎসাহ দিতে দর্শকাসনে বলিউড, ক্রিকেট থেকে শুরু করে রাজনীতির ‘হুজ হু’-দের উপস্থিতি ছিল চোখধাঁধানো। বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংহ, সুরেশ রায়নার মতো ক্রিকেট তারকাদের সঙ্গে ছিলেন রণবীর হুডা, নেহা ধুপিয়ারা। এবং কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গাঁধীও।

ম্যাচের পর বিজেন্দ্র আবেগে ভাসতে ভাসতে বলেন, ‘‘ভাবিনি ১০ রাউন্ড পর্যন্ত লড়তে হবে। এত দিন পর দেশে লড়তে নেমে দারুণ লাগছে। এটা আমার নয়, দেশের জয়। আমার টিমকে ধন্যবাদ। প্রচুর পরিশ্রম করেছি আমরা এই লড়াইটার জন্য। সবে তো শুরু। এ রকম আরও জয়ের জন্য এ বার প্রস্তুতি নিতে হবে।’’

সোশ্যাল মিডিয়াও ভেসে যায় শুভেচ্ছার বন্যায়। সহবাগের টুইট, ‘‘ঠুকে দিয়েছ তাউ! অস্ট্রেলিয়ার হোপ ফুস হয়ে গেল আমাদের তোপ বিজেন্দ্রর সামনে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE