Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Vikram Rathod

উদ্বুদ্ধ হওয়ার জন্য হাউজ়কিপিং দরকার নেই, বলছেন রাঠৌর

অস্ট্রেলীয় অধিনায়ক টিম পেন মেনে নিয়েছেন, হোটেলে এমন কঠোর নিভৃতবাস পর্ব মেনে ক্রিকেট খেলা সহজ কাজ নয়।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২১ ০৪:০৪
Share: Save:

ব্রিসবেনের হোটেল না কয়েদখানা, তা নিয়ে যতই বিতর্কের ঝড় চলতে থাকুক, ভারতীয় দল সে সব মাথায় না রেখে সিরিজ ফয়সালার দ্বৈরথে নামতে প্রস্তুত। কোভিড আতঙ্কে ব্রিসবেনের হোটেলে হাউজ়কিপিং, রুম সার্ভিস সুবিধা না থাকায় ভারতীয় দলের মধ্যে তীব্র অসন্তোষ তৈরি হয়েছিল। সে সব সম্পূর্ণ ভাবে মিটেছে কি না সংশয় রয়েছে। তবে তার জন্য খেলার উপরে কোনও প্রভাব পড়বে না বলেই জানিয়েছেন ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

গ্যাবার গতি ও বাউন্স ভরা পিচে সিরিজ ফয়সালার টেস্ট খেলতে নামার আগের দিন বৃহস্পতিবার ভার্চুয়াল প্রেস কনফারেন্সে রাঠৌর সাংবাদিকদের জানান, হোটেল নিয়ে যে খামতিগুলো ছিল, তা ভারতীয় বোর্ডকে জানানো হয়েছে। এবং, ভারতীয় বোর্ড অস্ট্রেলীয় বোর্ডের সঙ্গে কথা বলে সেগুলো মেটানোর চেষ্টা করছে। তবে তার জন্য দলের মনঃসংযোগে কোনও প্রভাব পড়েনি। ব্যাটিং কোচের কথায়, ‘‘আমরা অস্ট্রেলিয়ায় খেলছি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। বিশ্বের অন্যতম সেরা বোলিং আক্রমণের বিরুদ্ধে খেলতে হচ্ছে। তাই প্রেরণার কোনও অভাব নেই। নিজেদের উদ্বুদ্ধ করার জন্য হাউজ়কিপিং বা রুম সার্ভিসের দরকার নেই।’’ হোটেলে অব্যবস্থা নিয়ে ফের প্রশ্ন করা হলে রাঠৌর যোগ করেন, ‘‘অবশ্যই কিছু উদ্বেগ তৈরি হয়েছিল। সেগুলো বোর্ডকে জানানো হয়েছে। এবং, আমাদের বোর্ড অস্ট্রেলীয় বোর্ডের সঙ্গে কথা বলছে। আমরা দলের মধ্যে এখন শুধু ক্রিকেট নিয়েই ভাবছি। ম্যাচটার উপরেই মনঃসংযোগ করছি।’’

ব্রিসবেনে ফোন করে জানা গেল, বৃহস্পতিবার পর্যন্ত অবস্থার কোনও উন্নতি হয়নি। তবে টেস্ট ম্যাচ শুরু হলে হাউজ়কিপিং সার্ভিস পাওয়া যাবে বলে ভারতীয় শিবিরকে জানানো হয়েছে। সুইমিং পুলের ব্যবহারের অনুমতিও টেস্ট চলাকালীন পাওয়া যাবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। জিম ব্যবহারও করা যাবে ম্যাচের দিনগুলিতে। ভারতীয় দল মনে করছে, অন্তত টেস্টের ক’দিনও যদি অত্যাবশকীয় পরিষেবা পাওয়া যায়, মন্দের ভাল। মাঠ থেকে ফিরে অন্তত পরিশ্রান্ত শরীরে বিছানো গোছাতে বসতে হবে না। অথবা বাথরুম পরিষ্কার করতে যেতে হবে না।

আরও খবর: ইচ্ছেপূরণ ফাওলারের, অবশেষে কথা য়ুর্গেন ক্লপের সঙ্গে

আরও খবর: চোটের কারণে ঘোষণা করা গেল না ভারতীয় দল, অনিশ্চিত বুমরা

অস্ট্রেলীয় অধিনায়ক টিম পেন মেনে নিয়েছেন, হোটেলে এমন কঠোর নিভৃতবাস পর্ব মেনে ক্রিকেট খেলা সহজ কাজ নয়। তবে তিনি যোগ করছেন, ‘‘সত্যি কথা বলতে কী, ভারতীয় দলের কোনও সদস্যকে আমি সরাসরি হোটেল সম্পর্কে অভিযোগ জানাতে শুনিনি। ওরা কেউ তো প্রকাশ্যে এ সব নিয়ে মুখ খোলেনি।’’ পেনের কথায়, ‘‘বিশ্বের সব জায়গাতেই খেলোয়াড়দের একই রকম অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হচ্ছে। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ বা প্যাট কামিন্স যখন সংযুক্ত আরব আমিরশাহিতে গিয়েছিল আইপিএল খেলতে, এ রকমই জৈব সুরক্ষা বলয়ে থাকতে হয়েছিল।’’ যদিও ভারতীয় দলের সদস্যদের কথায়, আইপিএলে হোটেলের মধ্যে গতিবিধির উপরে এতটা নিষেধাজ্ঞা কখনও ছিল না। হোটেলে সুইমিং পুল ব্যবহার বা হাউজ়কিপিং পরিষেবা না পাওয়ার ব্যাপার ছিল না। ব্রিসবেনের হোটেলে রুম সার্ভিসের সুবিধাও রাখা হয়নি ভারতীয়দের জন্য। তবে স্থানীয় একটি ভারতীয় রেস্তরাঁ থেকে খাবার আসার ব্যবস্থা করা হয়েছে। অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার এবং মিচেল স্টার্কের স্ত্রী অ্যালিসা হিলি কটাক্ষ করে বলেছেন, ‘‘একই হোটেলে আমরা মেয়েরাও তো ছিলাম। জানি না, এত অভিযোগ করার কী আছে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vikram Rathod Team India Men in Blue Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE