Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জাতীয় দলে ভিনিসিয়াস, আশাবাদী কোচ তিতে

চলতি মাসে পানামা ও চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ম্যাচের জন্য জাতীয় দলে ডাক পেলেন সান্তিয়াগো সোলারির দলের এই উঠতি তারকা। ব্রাজিলের জাতীয় দলে ভিনিসিয়াসের এই অন্তর্ভূক্তিতে অবাক নন কোচ তিতেও।

ব্রাজিলের  জাতীয় দলে ডাক পেলেন ভিনিসিয়াস জুনিয়র।—ছবি রয়টার্স।

ব্রাজিলের জাতীয় দলে ডাক পেলেন ভিনিসিয়াস জুনিয়র।—ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মার্চ ২০১৯ ০৫:১৫
Share: Save:

দু’বছর আগে ভারতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতার আগে শোনা গিয়েছিল তাঁর নাম। ব্রাজিলের সেই তরুণ প্রতিভা ভিনিসিয়াস জুনিয়র রিয়াল মাদ্রিদের হয়ে চলতি মরসুমে দুরন্ত সূচনা করলেও অপেক্ষায় ছিলেন জাতীয় দলে ডাক পাওয়ার জন্য।

অবশেষে সেই স্বপ্ন পূরণ হল তাঁর। চলতি মাসে পানামা ও চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ম্যাচের জন্য জাতীয় দলে ডাক পেলেন সান্তিয়াগো সোলারির দলের এই উঠতি তারকা। ব্রাজিলের জাতীয় দলে ভিনিসিয়াসের এই অন্তর্ভূক্তিতে অবাক নন কোচ তিতেও। তিনি বলছেন, ‘‘ব্রাজিলের জাতীয় দলে খেলার জন্য বেশ কয়েক মাস ধরেই জোরালো হচ্ছিল ভিনিসিয়াসের নাম। এই মুহূর্তে ব্রাজিলের সিনিয়র দলের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য যোগ্য হিসেবেই ডাক পেয়েছে ভিনিসিয়াস।’’ চোটের কারণে দলে নেই ব্রাজিল অধিনায়ক নেমার দা সিলভা জুনিয়র। তাই এই পরিস্থিতিতে ভিনিসিয়াসের জ্বলে ওঠার অপেক্ষায় ব্রাজিলের ফুটবলপ্রেমীরা।

পানামার বিরুদ্ধে ব্রাজিলের ম্যাচ ২৩ মার্চ। ২৬ মার্চ তিতের দলের প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্র। চলতি মরসুমে রিয়াল মাদ্রিদের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চারটি গোল করেছেন ভিনিসিয়াস। তিতের কথায়, ‘‘ভিনিসিয়াসের মতো তরুণ প্রতিভার উৎকর্ষ বৃদ্ধিতে সব সময় পাশে রয়েছি। রিয়াল মাদ্রিদের হয়ে বেশ কিছু ম্যাচে নজর কেড়েছে ও। ভিনিসিয়াসের প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। এ বার দ্রুত জাতীয় দলের নিজের জায়গা পোক্ত করার লড়াই ভিনিসিয়াসের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Brazil Vinicius Junior Tite
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE